ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শেয়ারবাজার

এনটিটি রেটিংয়ে আফতাব অটোমোবাইলস ‘এএ৩’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মে ৯, ২০১৫
এনটিটি রেটিংয়ে আফতাব অটোমোবাইলস ‘এএ৩’

ঢাকা: এনটিটি রেটিংয়ে শেয়ারবাজারে তালিকাভুক্ত আফতাব অটোমোবাইলসের অবস্থান ‘এএ৩’। এ অবস্থান কোম্পানিটি আর্থিকভাবে শক্তিশালী অবস্থানে এমনটাই মনে করা হয়।



কোম্পানিটির ৩১ মার্চ, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ প্রকাশিত অর্ধবার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত এর কর-পরবর্তী মুনাফা ছিল ১১ কোটি ৫৮ লাখ ৪০ হাজার টাকা ও ইপিএস ১ টাকা ২১ পয়সা, যা এর আগের কার্যদিবসে একই সময়ে ছিল ১৪ কোটি ১১ লাখ ৭০ হাজার টাকা ও ১ টাকা ৪৭ পয়সা।

অন্যদিকে ২০১৪ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত এর কর-পরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৮১ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস ৫০ পয়সা। এর আগের বছর একই সময়ে তা ছিল ৬ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা ৭০ পয়সা।

২০১৪ সালের ৩১ আগস্ট সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দেয় আফতাব অটোমোবাইলস।

সে হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৫২ টাকা ৬৪ পয়সা।

১৯৮৭ সালে আফতাব অটোমোবাইলস শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মে ০৯, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।