ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

খেলা

বৃহস্পতিবার শুরু নারী কাবাডি লিগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
বৃহস্পতিবার শুরু নারী কাবাডি লিগ

গত বছর কর্পোরেট নারী কাবাডি আয়োজন করেছিল বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে নারী কাবাডি লিগ।

প্রথমবার এই লিগে অংশ নেবেন বিদেশি খেলোয়াড়রা।

এবার ১১ দল নিয়ে নারী কাবাডি লিগ শুরু হচ্ছে। অংশ নেওয়া দলগুলো হলো বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, মেঘনা কাবাডি ক্লাব, ফরিদপুর জেলা কাবাডি ক্লাব, ঝিনাইদহ জেলা কাবাডি ক্লাব, জামালপুর জেলা কাবাডি ক্লাব, ময়মনসিংহ জেলা কাবাডি ক্লাব, উত্তরবঙ্গ কাবাডি ক্লাব, ইনস্টিটিউট অব কাবাডি যাত্রাবাড়ী, শিকারপুর বরিশাল ও পিনাকল স্পোর্টস সোসাইটি।

এই লিগে দুটি ক্লাব বিদেশি খেলোয়াড় আনবে। মেঘনা কাবাডি ক্লাবে খেলতে নেপালের চার খেলোয়াড় মঙ্গলবার বিকেলে ঢাকায় পৌঁছেছেন। নেপালের চার খেলোয়াড় হলেন- গঙ্গা ঘিমিরে, শ্রীজানা কুমারী থারু, অনুজা কুলং রাই ও জয়ন্ত বাডু। চার খেলোয়াড়ের সঙ্গে অফিসিয়াল হয়ে এসেছেন ভগবতি অধিকারি।

ভারতের পশ্চিমবঙ্গ থেকে চারজন খেলোয়াড় আনবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ। তবে ঠিক কবে নাগাদ ভারতের খেলোয়াড় আসতে পারবেন, তা নির্ভর করছে তাদের ভিসা প্রাপ্তির ওপর।

প্রতিটি দল ৪ করে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করতে পারবে। খেলতে পারবেন ৩ জন। দুটি গ্রুপে ভাগ করে খেলা হবে। এরপর দুই গ্রুপের সেরা চার দল নিয়ে হবে সেমিফাইনাল। তারপর ফাইনাল।

২০১২ সালের পর দীর্ঘ বিরতি দিয়ে নারী কাবাডি লিগ হয়েছিল ২০২১ সালের নভেম্বরে। এবার নতুন আঙ্গিকে শুরু হচ্ছে এই লীগ।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।