ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

চোটের কারণে ফরাসি ওপেন শেষ জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জুন ৫, ২০২৪
চোটের কারণে ফরাসি ওপেন শেষ জোকোভিচের

গতবার চার গ্র্যান্ড স্লামের তিনটিতেই চ্যাম্পিয়ন হয়েছিলেন নোভাক জোকোভিচ। জেতেন লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ডও।

কিন্তু এই বছরটা ভালো যাচ্ছে না সার্বিয়ান এই টেনিস তারকার। ৩৬ ঘণ্টার ব্যবধানে টানা দুটি পাঁচ সেটের ম্যারাথনে জিতলেও হাঁটুর সমস্যায় ফরাসি ওপেন থেকে সরে দাঁড়াতে বাধ্য তিনি।

ফরাসি ওপেনে গত শনিবার তিনি তৃতীয় রাউন্ডে পরাজিত করেন লরেন্সো মুসেত্তিকে। এরপর চতুর্থ রাউন্ডেও জয় পান তিনি। আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুনদোলোর বিপক্ষে চার ঘণ্টা ৩৯ মিনিট লড়াই করে পরবর্তী পর্বে কোয়ালিফাই করেন। যদিও সেদিন পায়ের সমস্যাও ভুগতে দেখা যায় তাকে। এবার সেই সমস্যার কারণেই খেলা চালিয়ে যেতে পারছেন না এই সার্ব তারকা।

জয়ের পর ক্লান্ত জোকোভিচ বলেন, ‘ম্যাচটি কিভাবে জিতলাম আমি জানি না। ’ পায়ের সেই সমস্যা যে কতটা মারাত্মক ছিল, তারই প্রমাণ মিলল পরদিন জোকোভিচের সরে দাঁড়ানোর সিদ্ধান্তে। ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এমআরআই স্ক্যানে তার ডান পায়ের মেডিয়াল মেনিসকাসে চোট ধরা পড়েছে। ফলে আর খেলতে পারছেন না তিনি।

গত বছর সফলভাবে কাটানোর পর এই বছর শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেন হাতছাড়া করেন জোকোভিচ। সেমিফাইনালে হেরে বিদায় নিতে হয় তাকে। পরে আরও তিনটি টুর্নামেন্ট খেললেও জিততে পারেননি কোনো শিরোপা। এবার চোটের কারণে ছাড়তে হয়েছে ফরাসি ওপেনও। যে কারণে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারাতেও পারেন তিনি।  

জোকোভিচ সরে দাঁড়ানোয় ওয়াকওভার পেয়ে সেমি-ফাইনালে খেলবেন কাসপের রুড। গতবার নরওয়ের এই টেনিস তারকাকে হারিয়েই ফরাসি ওপেনে তৃতীয় শিরোপা জিতেছিলেন জোকোভিচ।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।