ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে আলকারাসের প্রতিপক্ষ জভেরেভ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুন ৮, ২০২৪
ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে আলকারাসের প্রতিপক্ষ জভেরেভ

শীর্ষ বাছাই ইয়ানিক সিনারের বিপক্ষে এক রোমাঞ্চকর লড়াই জিতে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাস।  ফাইনালে তার প্রতিদ্বন্দ্বী জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জভেরেভ।

দ্বিতীয় সেমিফাইনালে রুডের বিপক্ষে প্রথম সেট ৬-২ গেমে হারলেও জভেরেভ পরের তিন সেটে জিতেছেন বড় ব্যবধানে (৬-২, ৬-৪ ও ৬-২)। প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের সন্ধানে থাকা এই টেনিস তারকা এর আগে একবারই (২০২০ ইউএস ওপেন) ফাইনালে খেলেছেন। যদিও সেবার ডমিনিক থিমের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তার। এবার আরও একবার স্বপ্ন পূরণের সুযোগ তার সামনে।

কাল রাতে প্যারিসের রোলাঁ গারোয় প্রথম সেমিফাইনালে ৩-২ সেটে জয় পেয়েছেন আলকারাস।   সিনারের বিপক্ষে আলকারাসের শুরুটা হয়েছিল হার দিয়ে। প্রথম সেটে তিনি হেরে যান ৬-২ গেমে। পরের সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। সেই সেট জেতেন ৬-৩ গেমে। কিন্তু তৃতীয় সেটে আবার ৬-৩ গেমে জিতে এগিয়ে যান সিনার। তবে এই ইতালিয়ান টেনিস তারকা পরের দুই সেটে পেরে ওঠেননি। এবার ৬-৪ ও ৬-৩ গেমে হেরে পরাজিত হন তিনি।

আলকারাস এবারই প্রথম ফ্রেঞ্চ ওপেন জেতার দ্বারপ্রান্তে পৌঁছেছেন। এর আগে গত বছর উইম্বলডন ও ইউএস ওপেন জেতার স্বাদ পেয়েছেন তিনি। জভেরেভকে ফাইনালে হারাতে পারলেই চার গ্র্যান্ডস্লামের তিনটিই জেতা হয়ে যাবে তার।  

 

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।