ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

খেলা

জোকোভিচকে উড়িয়ে আবারও উইম্বলডনের রাজা আলাকারাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
জোকোভিচকে উড়িয়ে আবারও উইম্বলডনের রাজা আলাকারাস

শেষ কবে এতোটা অসহায় ছিলেন নোভাক জোকোভিচ, তা মনে পড়াটাই দুষ্কর! তাহলে কি শেষের পথে হাঁটছেন তিনি? কার্লোস আলকারাস যেন আজ সেটাই চোখে আঙুল দিয়ে বলে দিলেন তাকে।

উইম্বলডনে সাতবার চ্যাম্পিয়ন জোকোভিচ।

রজার ফেদেরারের পর যা দ্বিতীয় সর্বোচ্চ। আর আলকারাস? দুই মাস আগেই ২১তম জন্মদিন পালন করেছেন এই স্প্যানিশ তারকা। এর মধ্যেই তার ঝুলিতে শোভা পাচ্ছে দুটি উইম্বলডন শিরোপা। দুটোই উঁচিয়ে ধরেছেন জোকোভিচকে হারিয়ে।

গতবার জয় পেতে পাঁচ সেটের মহাকাব্যিক লড়াই করতে হয় আলকারাস। কিন্তু এবার জোকোভিচকে স্রেফ উড়িয়ে দিলেন তিনি। তাও সরাসরি সেটে! মাত্র ২ ঘণ্টা ২৭ মিনিটের লড়াই ৬-২, ৬-২, ৭-৬ (৭-৪) গেমে জিতে আবারও উইম্বলডনের রাজা হলেন  এই স্প্যানিশ তারকা।  

২২ বছর পেরোনোর আগে দুটি উইম্বলডন জেতার রেকর্ড ছিল কেবল কিংবদন্তি বরিস বেকার ও বিয়র্ন বোর্গের। এবার সেই ক্লাবে ঢুকে গেলেন আলকারাসও। শুধু তা-ই নয়, একই বছর উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন জেতা সর্বকনিষ্ঠ খেলোয়াড়ে পরিণত হলেন তিনি।

ইতিহাসের সামনে ছিলেন জোকোভিচও। চলতি বছরটা একদমই ভালো যাচ্ছে না তার। অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন- কোনোটিতেই উঠতে পারেননি ফাইনালে। রেকর্ড ২৫তম গ্র্যান্ড স্ল্যামের জয়ের অপেক্ষা এবার উইম্বলডনেও ফুরোল না। মার্গারেট কোর্টকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টাটা কেবল বেড়েই চলেছে।  আলকারাসের কাছে যে এভাবে বিধ্বস্ত হবেন তিনি, তা কেউই হয়তো আন্দাজ করতে পারেননি। প্রথম দুই সেটে তো একদমই পাত্তা পাননি। তৃতীয় সেটে এসে দিয়েছিলেন লড়াইয়ের আভাস। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেল। টাইব্রেকারে গিয়ে একচেটিয়ে দাপট দেখালেন আলকারাস। ফাইনালে উঠলেও যে তাকে হারানো যায় না! সেটা দেখিয়ে দিলেন আবারও।

ক্যারিয়ারে এটি আলকারাসের চতুর্থ গ্র্যান্ড স্ল্যাম। শুরুটা করেছিলেন ইউএস ওপেন দিয়ে। এরপর গত বছর উইম্বলডন।  আর এবার দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতে জানান দিলেন- এখন থেকে তিনিই টেনিসের নতুন সুপারস্টার।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪

এএইচএস

   

 

 

    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।