ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

খেলা

চলে গেলেন কমনওয়েলথে স্বর্ণজয়ী শুটার আতিকুর 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
চলে গেলেন কমনওয়েলথে স্বর্ণজয়ী শুটার আতিকুর 

প্রায় একদশক ধরে লড়েছেন মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে। অবশেষে হার মানতে হলো শুটার আতিকুর রহমানকে।

আজ সকালে রাজধানীর এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শুটিং ফেডারশেনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ। আজ বিকেল তিনটায় ফেডারেশনে আতিকের জানাজা অনুষ্ঠিত হবে।

কমনওয়েলথ গেমস শুটিংয়ে বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দেন আতিকুর রহমান। ১৯৯০ সালের আসরে নিউজিল্যান্ডের অকল্যান্ডে ১০ মিটার পিস্তল ইভেন্টে আব্দুস সাত্তার নিনির সঙ্গে জুটি গড়ে স্বর্ণ জেতেন তিনি। এছাড়া ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন এই কিংবদন্তি। কমনওয়েলথের পাশাপাশি দক্ষিণ এশিয়ান গেমসেও স্বর্ণ জয়ের কৃতিত্ব রয়েছে তার।  

কণ্ঠনালীর ক্যান্সারে আক্রান্ত থাকা আতিকুর শারীরিকভাবে হয়ে পড়েছিলেন অসুস্থ। ফলে লম্বা সময় ধরে দেশ ও দেশের বাইরে চিকিৎসা করাতে হয়ে তাকে। কিন্তু শেষ পর্যন্ত হার মানতে হলো এই শুটারকে। ১৯৬৫ সালে জন্ম নিয়ে ৫৯ বছরেই থামল তার জীবন যাত্রা।  

বর্ণাঢ্য ক্যারিয়ারে বেশ কয়েকটি ‍পুরস্কার জিতেছিলেন আতিকুর। পেয়েছেন দেশের সর্বোচ্চ বেসামরিক পদক স্বাধীনতা পুরস্কার। এছাড়া জাতীয় ক্রীড়া পুরস্কার, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থা সহ আরো অনেক স্বীকৃতি/পুরস্কার পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।