ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

ক্রীড়াঙ্গন সংস্কারে ৫ সদস্যের সার্চ কমিটি গঠন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
ক্রীড়াঙ্গন সংস্কারে ৫ সদস্যের সার্চ কমিটি গঠন

গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে পরিবর্তনের হাওয়া লেগেছে দেশের বিভিন্ন ক্ষেত্রে। বাদ যায়নি ক্রীড়াঙ্গনও।

এরইমধ্যে এই ক্ষেত্রে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে। যে কারণে গঠন করা হয়েছে ৫ সদস্যের সার্চ কমিটি।

পাঁচ সদস্যের সার্চ কমিটির আহ্বায়ক সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জোবায়েদুর রহমান রানা। সদস্য হিসেবে আছেন- সাবেক হকি খেলোয়াড় মেজর (অব.) ইমরোজ আহমেদ, প্রধান উপদেষ্টার উপ–প্রেসসচিব আবুল কালাম আজাদ মজুমদার, ক্রীড়া সংগঠক মহিউদ্দিন আহমেদ বুলবুল এবং ক্রীড়া সাংবাদিক মন্টু কায়ছার।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব এম এস হুমায়ুন কবিরের সই করা অফিস আদেশে বলা হয়েছে- বিদ্যমান ফেডারেশন, অ্যাসোসিয়েশন, বোর্ড ও সংস্থাগুলোর কার্যক্রম নিয়ে সংস্কার প্রস্তাব দিতে এই সার্চ কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে এই কমিটি সরকারের কাছে সংস্কার প্রস্তাব উপস্থাপন করবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (ক্রীড়া–১) এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব এই কমিটিকে সাচিবিক সহায়তা দেবেন। কমিটির প্রধান কাজ বিদ্যমান ফেডারেশন, অ্যাসোসিয়েশন, বোর্ড ও সংস্থাগুলোর গঠনতন্ত্র, নির্বাচনপ্রক্রিয়া, প্রতিনিধি মনোনয়ন বা নির্বাচন ইত্যাদি সম্পর্কে জাতীয় ক্রীড়া পরিষদ আইন ২০১৮–এর আলোকে পর্যালোচনাপূর্বক প্রয়োজনীয় সংস্কার প্রস্তাব পেশ করা।  

ক্রীড়া প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা কর্মকাণ্ডসহ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণসংক্রান্ত বিদ্যমান নীতিমালা বিশদ পর্যালোচনা করে সুপারিশমালা প্রণয়নের মতো কাজও এই কমিটি করবে। প্রয়োজনে কমিটির সদস্য সংখ্যা হ্রাস বা বৃদ্ধি করা হতে পারে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।