ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ক্রীড়াঙ্গন সংস্কারের সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
ক্রীড়াঙ্গন সংস্কারের সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যাহতি

দেশের ক্রীড়াঙ্গন সংস্কারের জন্য গঠন করা হয়েছিল সার্চ কমিটি। বিগত শেখ হাসিনা সরকারের পতনের পর গত ২৯ আগস্ট দেশের ক্রীড়াঙ্গনে বিদ্যমান ফেডারেশন, অ্যাসোসিয়েশন, বোর্ড ও সংস্থাগুলোর কার্যক্রম নিয়ে সংস্কার প্রস্তাব দিতে একটি সার্চ কমিটি গঠন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

সেই কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কাজী মহিউদ্দিন আহমেদ বুলবুলকে।

আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জগদীশ চন্দ্র দেবনাথ স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে অব্যাহতি প্রদান করা হয়েছে।  

সার্চ কমিটির সদস্য হয়েও মহিউদ্দিন বুলবুলের সাম্প্রতিক কর্মকাণ্ড যথেষ্ট প্রশ্নবিদ্ধ ছিল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সভাপতি ফারুক আহমেদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কয়েকজন সাবেক পরিচালককে সঙ্গে নিয়ে। বাফুফে নির্বাচনে সভাপতি প্রার্থী ঘোষণা অনুষ্ঠানেও তার উপস্থিতির প্রমাণ পেয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সংগঠন ফোরাম। সেই সংগঠনের কর্মকান্ডেও সম্পৃক্ত থাকার অভিযোগ ছিল বুলবুলের উপর। এরপর তাকে গত ১৭ সেপ্টেম্বর শো-কজ করা হয়।  

মহিউদ্দিন বুলবুলের অব্যাহতির পর সার্চ কমিটি এখন চার সদস্যে পরিণত হলো। কমিটির বর্তমান সদস্য হলেন, সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন ও ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি জোবায়েদুর রহমান রানা (সার্চ কমিটির আহ্বায়ক) সাবেক হকি খেলোয়াড় মেজর (অব.) ইমরোজ আহমেদ, সদ্য সাবেক ক্রীড়া সাংবাদিক ও প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি আজাদ মজুমদার ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক মন্টু কায়ছার (এমএম কায়সার)। বুলবুলের শুন্যস্থানে ক্রীড়াঙ্গনের গ্রহণযোগ্য ব্যক্তিকে খুঁজছে ক্রীড়া মন্ত্রণালয়।  


বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।