ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

খেলা

দেশের মাঠে সাকিবের ‘শেষ’ দেখতে চান ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
দেশের মাঠে সাকিবের ‘শেষ’ দেখতে চান ক্রীড়া উপদেষ্টা

দেশের হয়ে দেড় যুগের বেশি সময় খেলেছেন সাকিব আল হাসান। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণাও ইতোমধ্যে দিয়েছেন তিনি।

কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচের আগে জানিয়েছেন, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলতে চান সাকিব।  

তবে তার বিদায় কোথায় হবে, এ নিয়ে জোরালো আলোচনা হয়েছে। ৫ আগস্ট পতন হওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন সাকিব। তিনি আদৌ দেশে ফিরতে পারবেন কি না বা ফিরলেও নিরাপদ থাকবেন কি না এ নিয়ে সংশয় রয়েছে।

এর মধ্যে বিসিবি জানিয়ে দেয়, নিরাপত্তা দেওয়া সম্ভব নয় তাদের। ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, খেলোয়াড় সাকিবের নিরাপত্তা দিলেও রাজনীতিবিদ সাকিবের প্রতি জনরোষের ব্যাপারে নিশ্চিত নন তিনি। তার এ কথার পর কানপুরেই সাকিবের শেষ দেখে ফেলেছিলেন অনেকে।  

তবে শারজাহতে বাংলাদেশের নারী বিশ্বকাপ ম্যাচের পর গণমাধ্যমকে ক্রীড়া উপদেষ্টা আসিফ বলেছেন, ‘এরকম একজন প্লেয়ার, যার দেশের জন্য এত অর্জন রয়েছে, তিনি যেহেতু বাংলাদেশেই তার টেস্ট শেষ করতে চাচ্ছেন, সেই ফেয়ারওয়েলটা পাক এটা আমার আশা থাকবে। ’

বিবিসি লিখেছে, একজন খেলোয়াড় হিসেবে সাকিবের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার কথাও বলেন উপদেষ্টা। তবে, যে কোনো ধরনের অভিযোগ থাকলে সেটি আইনি বিষয় মন্তব্য করে সে ব্যাপারে আইন মন্ত্রণালয় তাদের অবস্থান স্পষ্ট করেছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৪
এমএইচবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।