ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

খেলা

ত্রিদেশীয় টুর্নামেন্টে ফিরেছেন যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
ত্রিদেশীয় টুর্নামেন্টে ফিরেছেন যুবরাজ

ঢাকা: যুবরাজ সিংকে ফিরিয়ে এনে ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে বিশ্রাম দেওয়া হয়েছে কলম্বো টেস্টে পঞ্চম দ্বিশতক হাঁকানো শচীন টেন্ডুলকারসহ গৌতম গম্ভীর ও হরভজন সিংকে।



শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিসিআই। ১০ আগস্ট থেকে অনুষ্ঠেয় সিরিজের অন্য দুই দল হচ্ছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড।

যুবরাজের প্রত্যাবর্তন ঘটলেও কাঁধের চোটের কারণে নির্বাচকরা দলে বিবেচনা করেননি পেসার জহির খানকে। তবে জহিরের অনুপস্থিতি ভাগ্য খুলে দিয়েছে ইশান্ত শর্মার। সীমিত ওভারের ম্যাচে সাফল্য না পাওয়া এই বোলারের ওপরই আস্থা রাখতে হয়েছে নির্বাচকরদের। যিনি সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছিলেন ২০০৯ সালের ডিসেম্বরে, শ্রীলঙ্কার বিপক্ষে।

এদিকে পেসার অশোক দিন্দাকে পেছনে ফেলে একদিনের দলেও স্থান করে নিয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হওয়া অভিমন্যু মিথুন। এছাড়া নতুনদের মধ্যে অফস্পিনার আর অশ্বিন ও ব্যাটসম্যান সৌরভ তিওয়ারি ১৫ জনের দলে ঠাঁই করে নিয়েছেন।

টুর্নামেন্টটি লিগ পদ্ধতিতে হবে। যেখানে প্রতিটি দলই দুবার করে একে অন্যের মুখোমুখি হবে। পয়েন্টের সেরা দুটি দলকে নিয়ে ফাইনাল হবে ২৮ আগস্ট।

দল: এমএস ধোনি (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, বিরাট কোহলি, সুরেশ রায়না, রহিত শর্মা, যুবরাজ সিং, রবীন্দ্র জাদেজা, দিনেশ কার্তিক, আর অশ্বিন, প্রভিন কুমার, ইশান্ত শর্মা, অভিমন্যু মিথুন, আশিষ  নেহরা, প্রজ্ঞান ওঝা, সৌরভ তিওয়ারি।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘন্টা, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa