ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

থাকছেন না রুনি, সানচেজ, আগুয়েরো, আলভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
থাকছেন না রুনি, সানচেজ, আগুয়েরো, আলভেজ ছবি: সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচের আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে বেশ কয়েকটি জায়ান্ট দল। তবে, এখনও নক-আউট পর্বের টিকিট নিশ্চিত করতে পারেনি ফেভারিট কিছু দলগুলো।

মঙ্গলবার ও বুধবার রাতের ম্যাচগুলো তাদের জন্য শেষ লড়াইয়ের মঞ্চ। আর শেষ লড়াইয়ের আগে ক্লাবগুলোর কিছু খেলোয়াড় নিজেদের নিষেধাজ্ঞার কারণে মাঠে নামতে পারবেন না। মাঠে নামা হবে না ইনজুরিতে থাকা কয়েক ফুটবলারের।

পিএসজি-শাখতার দোনেস্ক: ফরাসি জায়ান্ট পিএসজির হয়ে ইনজুরি কাটিয়ে দলের অনুশীলনে ফিরেছেন মার্কো ভেরাত্তি। তবে, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ফিটনেস জটিলতায় নাও নামা হতে পারে ভ্যান ডার উইল আর জাভিয়ের পাস্তোরের।

রিয়াল-মালমো: গ্রুপ ‘এ’তে শীর্ষে থেকে নকআউট পর্ব নিশ্চিত করা রিয়ালের হয়ে এই রাউন্ডে মাঠে নামা হচ্ছে না দলের সেন্টারব্যাক সার্জিও রামোস এবং রাফায়েল ভারানের। সঙ্গে নতুন করে ইনজুরিতে পড়েছেন দানি কারভাজাল।

উলফসবার্গ-ম্যানইউ: বাঁচা-মরার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড মাঠে নামাতে পারছেনা ওয়েইন রুনিকে। অ্যাঙ্কেল ইনজুরি থেকে সেরে না ওঠায় খেলতে পারছেন না রুনি। অপরদিকে, ফিটনেস সমস্যার কারণে মিডফিল্ডার মরগান স্নেইডারলিনও দর্শক ভূমিকায় থাকবেন। লুক শ, মার্কোস রোহো, ফিল জোন্স, আন্দ্রের হেরেরা আর অ্যান্তোনিও ভ্যালেন্সিয়াও রয়েছেন আনফিটদের তালিকায়।

ম্যানসিটি-মনশেনগ্লাডবাখ: গ্রুপ ‘ডি’র এ ম্যাচে ম্যানুয়েল পেল্লেগ্রিনি ম্যানসিটির হয়ে মাঠে নামাতে পারছেন না ইনজুরিতে থাকা আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোকে। এছাড়া দলের বাইরে থাকতে পারেন ইয়াইয়া তোরে, ভিনসেন্ট কোম্পানি, পাবলো জাবালেটা আর সামির নাসরি।

বার্সা-লেভারকুজেন: অভিজ্ঞ ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা ও জেরার্ড পিকেকে বিশ্রাম দেওয়া হয়েছে। গ্রুপ ‘ই’তে ইতোমধ্যে শীর্ষস্থান নিশ্চিত করা বার্সার হয়ে মাঠে নামতে পারবেন না সর্বশেষ রোমার বিপক্ষে বার্সার ৬-১ গোলে জয়ের ম্যাচে নিজের তৃতীয় হলুদ কার্ড পেয়ে নিষেধাজ্ঞায় থাকা দানি আলভেজ। অন্যদিকে ইনজুরির কারণে দলে নেই জেরেমি ম্যাথিউ, সার্জিও রবার্তো, দগলাস ও রাফিনহা।

রোমা-বাতে: ইতালিয়ান জায়ান্ট রোমার হয়ে খেলতে পারবেন না ইনজুরিতে থাকা ফ্রান্সেসকো টট্টি। অনিশ্চয়তার মাঝে রয়েছেন মোহাম্মদ সালাহ আর গার্ভিনহো।

বায়ার্ন-জাগরেব: পেপ গার্দিওলার উড়তে থাকা বায়ার্নের হয়ে সাইডলাইনে থাকতে হবে দগলাস কস্তা, ডেভিড আলবা, থিয়াগো আলকান্ত্রা, আরিয়েন রোবেন, মারিও গোমেজ আর হুয়ান বার্নাটকে।

আর্সেনাল-অলিম্পিয়াকোস: ইংলিশ ফেভারিট আর্সেন ওয়েঙ্গারের আর্সেনালের হয়ে মাঠে অনুপস্থিত থাকবেন চিলিয়ান স্ট্রাইকার অ্যালেক্সিজ সানচেজ। ইনজুরির তালিকায় গানারদের হয়ে যোগ দিয়েছেন সান্তি কাজোরলা, জ্যাক উইলসার, ড্যানি ওয়েলব্যাক আর মাইকেল আর্তেতা।

চেলসি-পোর্তো: ইংলিশ প্রিমিয়ারের বর্তমান চ্যাম্পিয়ন চেলসির হয়ে থাকবেন না রামিরেস, রাদামেল ফ্যালকাও। নতুন করে হোসে মরিনহোর কপালে দুঃশ্চিন্তা এনে দিয়েছেন দলের অভিজ্ঞ ফুটবলার অ্যাঙ্কেল ইনজুরিতে থাকা জন টেরি।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ০৮ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।