ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ড্র’তে ঘরে ফেরা হবেনা গানার সেক্রেটারির!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
ড্র’তে ঘরে ফেরা হবেনা গানার সেক্রেটারির! ছবি : সংগৃহীত

ঢাকা: সুইজারল্যান্ডের নিওনে অনুষ্ঠিত হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র। ৩২ দলের লড়াই শেষে এবারে শেষ ১৬টি দল হাইভোল্টেজ কিছু ম্যাচে মুখোমুখি হবে।

যুদ্ধের ময়দানে নকআউট পর্বে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা এবং ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান টেবিলে শীর্ষে থাকা আর্সেনাল।

প্রায় চার বছর পর লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে কাতালান আর গানাররা। জিভে জল আসার মতো দারুণ এক ফুটবল দ্বৈরথ দেখার আশায় পুরো ফুটবল বিশ্ব।

তবে, মোটেও খুশি হতে পারেননি আর্সেনাল ক্লাব সেক্রেটারি ডেভিড মিলস। তার পরিবার থেকে স্রেফ জানিয়ে দেওয়া হয়েছে, ‘তুমি যদি বার্সার বিপক্ষে ড্র করো, তাহলে ঘরে ফিরবে না। ’

‘ই’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা শেষ ষোলোতে এসেছে। ছয় ম্যাচের চারটিতেই জয় আর দুটি ম্যাচে ড্র করে লুইস এনরিকের ট্রেবল জয়ী শিষ্যরা। অপরদিকে ‘এফ’ গ্রুপে থাকা আর্সেন ওয়েঙ্গারের আর্সেনালের টুর্নামেন্টের শুরুটা ভালো না হলেও শেষ দুই রাউন্ডে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বের টিকিট কাটে।

আর্সেনাল ক্লাব সেক্রেটারি ডেভিড মিলস জানান, আমার পরিবারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বার্সার বিপক্ষে ড্র নিয়ে সন্তুষ্ট থাকা যাবেনা। যদি দল ড্র করে তবে, আমাকে ঘরে ফিরে যেতে মানা করে দেওয়া হয়েছে। তবে, আমি গানারদের নিয়ে আশাবাদী। বর্তমানে আমরা ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দল হিসেবে টেবিলের এক নম্বরে রয়েছি।

গানার সেক্রেটারি আরও বলেন, চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের ম্যাচগুলোর সময় (ফেব্রুয়ারি-মার্চ) আমরা দলে কিছু সেরা ফুটবলারকে ফিরে পাবো। যা আমাদের দলকে পূর্ণ শক্তির একটি দলে পরিণত করবে। বার্সা বিপক্ষে খেলাটা সত্যিই কঠিন। বুঝতে পারছিলাম গানারদের বেশির ভাগ সমর্থক বার্সাকে নকআউট পর্বে এড়িয়ে যেতে চেয়েছিল। এখন প্রতিপক্ষের বিপক্ষে দারুণ পারফর্ম করতে হবে। কাতালানদের মতো আমাদেরও বিশ্বসেরা ফুটবলার রয়েছে, তাই আমরা সামনের ম্যাচদু’টির দিকে তাকিয়ে রয়েছি। আর্সেনাল-বার্সার মধ্যে দারুণ দুটি ম্যাচ হবে।

নকআউট পর্ব নিশ্চিত করতে আর্সেনাল গ্রুপপর্বে ৬ রাউন্ড শেষে সংগ্রহ করে ৯ পয়েন্ট। আর বার্সা সমান ম্যাচ খেলে সংগ্রহ করে ১৪ পয়েন্ট।

শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচগুলো হবে ১৬, ১৭ ও ২৩, ২৪ ফেব্রুয়ারি। আর ফিরতি লেগ হবে ৮, ৯ ও ১৫, ১৬ মার্চ। বার্সা-আর্সেনাল প্রথম লেগে মুখোমুখি হবে ২৩ ফেব্রুয়ারি আর ফিরতি লেগে লড়বে ১৬ মার্চ।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।