ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

চেলসিকে হারিয়ে শীর্ষে লিচেস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
চেলসিকে হারিয়ে শীর্ষে লিচেস্টার ছবি: সংগৃহীত

ঢাকা: উড়তে থাকা লিচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলে হার মানলো চেলসি। চলতি মৌসুমে বাজে ফর্ম কাটানো হোসে মরিনহোর শিষ্যরা নিজেদের আর খুজে পাচ্ছে না।

অন্যদিকে দুর্দান্ত খেলে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান নিশ্চিত করেছে লিচেস্টার। দলটির হয়ে একটি করে গোল করেন জেমি ভার্ডি ও রিয়াদ মাহরেজ। চেলসির হয়ে একমাত্র গোলটি করেন লোইক রেমি।

সোমবার রাতে কিং পাওয়ার স্টেডিয়ামে চেলসিকে আতিথিয়েতা জানায় লিচেস্টার। তবে খেলার শুরু থেকেই বর্তমান চ্যাম্পিয়নদের কোন সুযোগই দেননি স্বাগতিক ফুটবলাররা। এরই সুবাদে ম্যাচের ৩৪ মিনিটে চলতি মৌসুমে উড়তে থাকা ভার্ডির গোলে এগিয়ে যায় লিচেস্টার। এ নিয়ে টানা ১৪ ম্যাচে নিজে গোল করেছেন অথবা গোলে সহায়তা করেছেন ইংলিশ এ তারকা। পরে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দলটি।

বিরতির পর লিড দ্বিগুন করতে বেশি সময় নেয়নি লিচেস্টার। ম্যাচের ৪৮ মিনিটে মাহরেজ গোল করলে ২-০তে লিড নেয় দলটি। পিছিয়ে থাকা চেলসি অবশ্য খেলার ৭৭ মিনিটে ব্যবধান কমায়। রেমির শটে গোল পায় চেলসি। তবে চেলসিকে ম্যাচে ফেরাতে এই একটি গোল যথেষ্ট ছিল না। খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে মরিনহোর শিষ্যরা।

এ হারের ফলে লিগে ১৬ ম্যাচে নয়টি পরাজয় দেখলো চেলসি। যা দলটিকে লিগ টেবিলের ১৬ নম্বরে ঠেলে দিয়েছে। ব্লুজরা এখন লিগে রেলিগেশনের খরার চিন্তায় পড়েছে।

অন্যদিকে নিজেদের ক্লাব ইতিহাসে সেরা সময় কাটাচ্ছে লিচেস্টার। ১৬ ম্যাচে দলটি মাত্র এক হারের বিপরীতে জিতেছে ১০টি ম্যাচে। বাকি ম্যাচ ড্র হয়েছে। বর্তমানে লিগে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ক্লাউদিও রেনিয়েরি।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।