ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

রিয়ালে বাড়ছে কোচ-ফুটবলারের দ্বন্দ্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
রিয়ালে বাড়ছে কোচ-ফুটবলারের দ্বন্দ্ব ছবি: সংগৃহীত

ঢাকা: সময়টা খুবই খারাপ যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। বাজে পারফর্মের কারণে শুনতে হচ্ছে সমর্থকদের সমালোচনা।

এবার এ সমালোচনায় যোগ দিলেন দলটির সাবেক কোচ জর্জ ভালদানো। তিনি জানান, দলের এমন অবস্থার কারণ হলো কোচ ও ফুটবলারদের মধ্যে দ্বন্দ্ব।

রিয়াল সর্বশেষ লিগ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল। আর এরফলে দলটির শীর্ষে থাকা বার্সেলোনার বিপক্ষে পয়েন্ট ব্যবধান কমানো হলো না। যেখানে বার্সা নিজেদের শেষ ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল।

ভালদানো তার সমালোচনার কেন্দ্রবিন্দুতে রেখেছেন রিয়ালদের বর্তমান বস রাফায়েল বেনিতেজ ও সকল ফুটবলারকে। তিনি জানান, ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে প্রথমার্ধেই রিয়াল ফুটবলাররা ‘খর্ব শক্তির’ দল হিসেবে নিজেদের প্রদর্শন করে।

ভালদানো বলেন, ‘ম্যাচের প্রথম মিনিট থেকেই রিয়াল বাজে খেলেছে। সেই সঙ্গে পুরো প্রথমার্ধ কোন সুযোগই পায়নি দলটি। আর দ্বিতীয়ার্ধে দারুণ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। যেটি করলে রিয়াল শীর্ষে থাকা বার্সা থেকে দুই পয়েন্ট পেছনে থাকতো। ’

আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপ জয়ী এ তারকা আরও বলেন, ‘রিয়ালের বর্তমান ড্রেসিং রুমের অবস্থা খুবই খারাপ। আর এটার কারণ হচ্ছে কোচ ও ফুটবলারদের মধ্যে সমন্বয়হীনতা। ’

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।