ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

‘লাথি মেরেও সুয়ারেজকে থামানো যাবে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
‘লাথি মেরেও সুয়ারেজকে থামানো যাবে না’ ছবি: সংগৃহীত

ঢাকা: ফুটবল মাঠে কিছুটা বিতর্কিত হলেও ব্যক্তিগত পারফমরম্যান্সে উজ্জ্বল লুইস সুয়ারেজ। বিশ্বের বিভিন্ন ক্লাব ও জাতীয় দল উরুগুয়েতে নিজের জাত চিনিয়ে তিনি এখন দাপিয়ে বেড়াচ্ছেন সেরা ক্লাব বার্সেলোনায়।

আর এমন স্ট্রাইকারকে ফুটবল মাঠে লাথি মেরেও থামানো যাবে না বলে মনে করেন তার জাতীয় দল সতীর্থ কার্লোস সানচেজ।

সানচেজ আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের হয়ে ক্লাব বিশ্বকাপ খেলতে বর্তমানে জাপানে অবস্থান করছেন। রিভার প্লেট ২০১৫ সালে কোপা লিবার্টাডোরেস জিতে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে। শুধুমাত্র ল্যাটিন ও ইউরোপ অঞ্চলের চ্যাম্পিয়নই এ আসরে সরাসরি শেষ চারে অংশগ্রহণ করে।

এদিকে ইউরোপ অঞ্চলের চ্যাম্পিয়ন হিসেবে এ টুর্নামেন্টে খেলতে এসেছে স্প্যানিশ জায়ান্ট বার্সা। নাগাই স্টেডিয়ামে আগামী ১৭ ডিসেম্বর ট্রেবল জয়ী বার্সা সেমিফাইনালে মুখোমুখি হবে এশিয়ান অঞ্চলের চ্যাম্পিয়ন চিনের গুয়াংঝো এভারগ্রান্ডে। এর আগের দিন প্রথম সেমিতে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের বিপক্ষে মাঠে নামবে জাপানিজ ক্লাব সানফ্রেচ্চে হিরোশিমা।

এদিকে সেমিফাইনালে কোনো অঘটন না ঘটলে ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে বার্সা ও রিভারপ্লেট। আর কাতালানদের বিপক্ষে খেললে সুয়ারেজকে থামানো যাবে না এমন ধারণায় ভীত সানচেজ।

সানচেজ জানান, ‘সুয়ারেজ দুর্দান্ত একজন ফুটবলার। তাকে লাথি মারলেও মাটিতে ফেলা যাবে না। ‘

তিনি আরও বলেন, ‘আমি তার সঙ্গে সবসময় কথা বলি। এমনকি জাপানেও তার সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। সে আমার খুব ভালো একজন বন্ধু। আমরা প্রচুর মজা করি। তবে টুর্নামেন্টটি সেও জিততে চায় আর আমিও চাই। ’

এ টুর্নামেন্টেই হবে রিভার প্লেটের হয়ে ৩১ বছর বয়সী সানচেজের শেষ ম্যাচ। মেক্সিকান ক্লাব মন্টেরেতে নতুন করে চুক্তি করেছেন এ অ্যাটাকিং মিডফিল্ডার।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।