ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

খেলা

বিজয় দিবস কুস্তিতে বিজিবি ও সেনাবাহিনী চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
বিজয় দিবস কুস্তিতে বিজিবি ও সেনাবাহিনী চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় দুইদিন ব্যাপী ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতা-২০১৫’ শুক্রবার (০১ জানুয়ারি) পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয়েছে। পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আর মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

শুক্রবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদ পুরাতন ভবন জিমনেসিয়ামে ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতার’ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর, ওয়ালটন গ্রুপ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশিক আল-মামুন, ডেপুটি ডিরেক্টর, ওয়ালটন গ্রুপ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদসহ অন্যরা।

বাংলাদেশ রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতার পুরুষ বিভাগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়ন হয়। আর বাংলাদেশ সেনাবাহিনী ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ নিয়ে রার্নাস-আপ হয়। তৃতীয় হয় বাংলাদেশ আনসার।

এদিকে মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী ৪টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়ন হয়। বাংলাদেশ আনসার ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ নিয়ে রার্নাস-আপ হয়। তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশ পুলিশ।

এবারের ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতায়’ ৪টি দলের ১২৮ জন নারী ও পুরুষ কুস্তিগীর অংশ নেন। যার মধ্যে ৬৪ জন পুরুষ ও ৬৪ জন মহিলা। অংশ নেওয়া দল চারটি হচ্ছে-বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার। পুরুষ ও মহিলা বিভাগে ৮টি করে ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।