ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

প্রতিশোধের আগুনে জ্বলছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
প্রতিশোধের আগুনে জ্বলছে পাকিস্তান

বার্মিংহাম: ৩৫৪ রান, পাঁচদিনের ক্রিকেটে (টেস্ট) মোটামুটি মানের। কিন্তু পরাজয়ের দিক থেকে ভীষণ লজ্জার।

অনেক বড় রান। পাকিস্তান ক্রিকেট দল প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে ওই রানেই হেরেছে। এনিয়ে হাতাশা আছে। প্রতিশোধের জন্যও প্রস্তুতি নিচ্ছে।

পাক ক্রিকেটারদের অন্তর জ্বালা কমবে একটি সাফল্য পেলেই। শুক্রবার থেকে সিরিজে ফেরার লক্ষ্য নিয়ে মাঠে নামবে পাকিস্তান। প্রতিপক্ষ সেই ইংল্যান্ড। যারা খুঁড়িয়ে চলা পাক সৈনিকদের জন্য রীতিমতো যমদূত।

বিশ্বসেরা পেস আক্রমণকেও ভয় পায়নি তারা। মোকাবেলা করেছে অনায়াসে। স্ট্রাউসরা দ্বিতীয় টেস্টের জন্যও প্রস্তুত। কিন্তু পাকিস্তান সেই একই জায়গায় আটকে আছে। ব্যর্থতার হতাশা কুড়ে কুড়ে খাচ্ছে। সেই সঙ্গে যোগ হয়েছে মোহাম্মদ ইউসুফের দলে ফেরা। তরুণ অধিনায়ক সালমান বাটও খুব ভালোভাবে নিতে পারছেন না বর্ষীয়ান ক্রিকেটারের দলে ফেরাকে।

একবার বলেছেন ইউসুফ একা ফিরে পাকিস্তানের জন্য তেমন কিছুই করতে পারবেন না। আরেকবার জানিয়েছেন ইউসুফকে ফিরিয়ে আনার বিষয়ে তিনি জানতেই পারেননি। এ থেকেই কারো বোঝার বাকি থাকে না। পাকিস্তান দলে রেষারেষি চিরদিনের সঙ্গী।

উল্টোপথের পাক রথকে সোনা পথে ফেরানোর চেষ্টা করছেন কোচ ওয়াকার ইউনুস। মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আমের আর উমরু গুলকে গড়ে তুলছেন নিজের যোগ্য উত্তরসূরি হিসেবে। যাদের বলের গতিতে ভর করে সাফল্যের মঞ্চে উঠার প্রস্তুতি নিচ্ছেন ওয়াকার। পেসার আসিফও অভয় দিয়েছেন। সাফল্যের স্বপ্ন দেখাচ্ছেন।

কিন্তু নিজেদের মাঠে অনেক শক্তিশালী ইংল্যান্ড। তারওপর প্রথম টেস্টে বড় জয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভালো ক্রিকেটও খেলছে তারা। সবদিক বিবেচনায় এজবাস্টন টেস্টেও আগুনে ফর্মে থাকতে পারেন ইংলিশ ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২২ ০১ ঘন্টা, আগস্ট ০৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।