ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নির্বাচকদের অভয় দিয়েছেন বিসিবি সভাপতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১০
নির্বাচকদের অভয় দিয়েছেন বিসিবি সভাপতি

ঢাকা: জাতীয় দল নির্বাচক ইস্যুটা অনেকদিন হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জন্য গরম খবর। কখনো মেয়াদ বাড়ানো নিয়ে, কখনো মেয়াদ উত্তীর্ণ হওয়ায়।

রেশটা কাটতেই চাইছে না। বরং ক্ষণে ক্ষণে মাথাচাড়া দিয়ে ওঠে।

এইতো বৃহস্পতিবার রাতে বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালের সঙ্গে তিন নির্বাচকের গুলশান বৈঠক নিয়েও ধুম্রজাল তৈরি হয়েছে।

বিসিবি প্রধান ও তিন নির্বাচকের মধ্যে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা খোলাসা করেননি ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান এনায়েত হোসেন সিরাজ। উল্টো সন্দেহ করার মতো পরিস্থিতি তৈরি করেছেন। সিরাজ শুক্রবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন অনানুষ্ঠানিক বৈঠকে বসেছিলেন তারা। মতবিনিময় করেছেন।

নির্বাচকদের সেলফোনে চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। একের পর এক ফোন বেজেছে কিন্তু কল ধরেননি তারা। তার পরেও এনায়েত হোসেন সিরাজের কথায় এটা স্পষ্ট যে আসন্ন বিশ্বকাপ পর্যন্ত তিন নির্বাচককেই রাখা হবে। যদিও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান একটু ঘুরিয়ে বলেছেন,“নির্বাচকদের সঙ্গে নতুন চুক্তি হবে। মেয়াদ বাড়ানো হবে না। ”

তিন নির্বাচক রফিকুল আলম (প্রধান), আকরাম খান এবং জাহিদ রাজ্জাক মাসুমের মেয়াদ শেষ হয় ৩০ জুন। এরপর ২০১১ সালের ৩১ মার্চ পর্যন্ত চুক্তি নবায়নের প্রস্তাব দেওয়া হয়েছিলো ক্রিকেট অপারেশন্স বিভাগ থেকে। গোলমালটা সেখানেই। ২৯ জুলাইয়ের সভায় এনায়েত হোসেন সিরাজের প্রস্তাব না মেনে তিন মাসের জন্য দায়িত্ব বাড়ানো হয়।

এনিয়ে ক্ষোভ এবং অভিমানে ফুঁসতে থাকেন নির্বাচকরা। মাঝে মূল্যায়ন কমিটির বৈঠক হলেও নির্বাচদের বিষয়টি আলোচনায় আসেনি। বিসিবি সভাপতির ডাক পড়ায় নির্বাচকদের জন্য ভালো হয়ে যায়। নিজেদের মনের কথা খুলে বলতে পেরেছেন সভাপতিকে।

আসলে বিসিবি সভাপতি নির্বাচকদের ডেকেছিলেন জাতীয় দলের ভবিষ্যৎ প্রস্তুতি নিয়ে। বিশ্বকাপ সামনে রেখে আগামী ছয় মাসের জন্য আবাসিক প্রশিক্ষণ শিবির তৈরি করবে বিসিবি। সেজন্য ক্রিকেটার বাছাই এবং দীর্ঘ মেয়াদে পর্যবেক্ষণের পদ্ধতি নিয়ে আলোচনা হয়েছে তাদের মধ্যে।

আলোচনা এবং খাওয়ার ফাঁকে নিজেদের কথাও পেড়েছিলেন নির্বাচকরা।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘন্টা, আগস্ট ০৬, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad