ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

এক ম্যাচ নিষিদ্ধ রণদিভ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

কলম্বো: ‘নো বল’ বিতর্কের জের ধরে একম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সুরাজ রণদিভ। সঙ্গে ম্যাচ ফিও জরিমানা করা হয়েছে।

তার সঙ্গে জরিমানার শিকার হয়েছেন সতীর্থ তিলকারতেœ দিলশানও। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বুধবার তাদেরকে এই শাস্তি দেয়।

সোমবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচে বীরেন্দ্র শেবাগকে নো বলের ফাঁদে ফেলে শতক থেকে বঞ্চিত করেন স্পিনার রণদিভ। সেটা নিয়ে সমালোচনার ঝড় ওঠায় শ্রীলঙ্কান বোর্ড এই সিদ্ধান্ত নিলো।

অপ্রত্যাশিত এক নজিরবিহীন সিদ্ধান্তে লঙ্কান বোর্ড এ ডান হাতি এ বোলারের ম্যাচ ফিও কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছে। তাকে ইন্ধনদাতা তিলকারতেœ দিলশানের জন্য শাস্তি ম্যাচ ফি কেটে নেওয়া হয়।

লঙ্কান বোর্ডের ৬ সদস্যের গঠিত কমিটি ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধের জন্য অধিনায়ক কুমার সাঙ্গাকারাকেও সতর্ক করে দিয়েছে। যদিও রণদিভের ঘটনায় ক্রিকেটের কোনো আইন লঙ্ঘন হয়নি। কিন্তু ক্রিকেটে ফেয়ার প্লে’র স্বার্থে এমন কঠোর পদক্ষেপ নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেট দল টানা দুবার ‘আইসিসি স্পিরিট অব দ্য গেম‘ অ্যাওয়ার্ড পায়। কিন্তু ইচ্ছাকৃত শেবাগকে সেঞ্চুরি বঞ্চিত করার ঘটনায় ক্ষুব্ধ হয় ভারতীয় বোর্ড। তারা দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানায়। অন্যদিকে আইসিসিও এ বিষয়ে লঙ্কান বোর্ডের সিদ্ধান্তের দিকে তাকিয়ে ছিলো।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘন্টা, আগস্ট ১৮, ২০২০












বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa