ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

কোপা লিবার্তাদোরেস শিরোপা ইন্টারনাসিওনালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
কোপা লিবার্তাদোরেস শিরোপা ইন্টারনাসিওনালের

পোর্তো আলগ্রে: ব্রাজিলের স্পোর্টস কাব ইন্টারনাসিওনাল দ্বিতীয়বারের মতো কোপা লিবার্তাদোরেসের শিরোপা জিতেছে। ফাইনালের ফিরতি ম্যাচে তারা ৩-২ গোলে হারিয়েছে মাক্সিকোর শিভাস দি গুয়াদালাজারাকে।

প্রথম লেগেও ইন্টারনাসিওনাল ২-১ গোলে জিতে ছিলো গুয়াদালাজারার বিপক্ষে। দুই লেগ মিলিয়ে মোট ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে কাপ জেতে তারা। এর আগে ২০০৬ সালেও স্বদেশী কাব সাও পাওলোকে হারিয়ে দক্ষিণ আমেরিকার কাবগুলোর সেরা মুকুট পড়েছিলো তারা।

নিজেদের মাঠ বেইরা-রিও স্টেডিয়ামে ৪৩ মিনিটে ওমর আরেলানোর বানিয়ে দেওয়া বল বাইসাইকেল কিকের সাহায্যে জালে জড়িয়ে সফরকারীদের এগিয়ে দেন মার্কো ফাবিয়ানো। সঙ্গে সঙ্গে সুনসান নিরবতা নেমে আসে বেইরা প্রাঙ্গণে। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেক্সিকোর কাবটি।

বিরতির পর খোলস ছেড়ে বেরিয়ে আসে স্বাগতিকরা। রাফায়েল সোবিসের গোলে ৬১ মিনিটে খেলায় ফেরে ইন্টারনাসিওনাল। ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। এতে খুব একটা সুবিধা হয়নি। উল্টো স্বাগতিকরা ৭৬ মিনিটে দ্বিতীয় গোল তুলে নেয়। গোল করেন লিয়ান্দ্রো দামিও। এতে কোণঠাসা হয়ে পড়ে শিভাসরা। সেখান থেকে আর তারা বেরিয়ে আসতে পারেনি। যদিও ইনজুরি টাইমে ওমার ব্রাভো একটি গোল শোধ করেন।

৯০ মিনিটে গিউলিয়ানো প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকলে শিরোপার উৎসবে মাতে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘন্টা, আগস্ট ১৯,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa