ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বাংলাদেশের প্রথমিক দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
বাংলাদেশের প্রথমিক দল

ঢাকা: নিউজিল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ একদিনের সিরিজের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে এই ২৬ ক্রিকেটারকে আসন্ন একদিনের সিরিজের দল বলা হলেও মূলত বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড এটি।

২২ আগস্ট থেকে শুরু হবে যাদের প্রশিক্ষণ।

কোচ জেমি সডিন্সের ইচ্ছার অনেকটাই প্রতিফলন হয়েছে। প্রধান কোচ চেয়েছিলেন ২৬ জনের প্রাথমিক স্কোয়াড। ক্রিকেট পরিচালনা বিভাগের পরামর্শে নির্বাচকরাও কোচের মতামতের গুরুত্ব দিয়েছেন।
 
বৃহস্পতিবার ক্রিকেট পরিচালনা ও মূল্যায়ন কমিটির সঙ্গে বৈঠক করে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন সিডন্স। বিস্তারিত দেখার পর বিসিবি কর্মকর্তারা খুশিই হয়েছেন।

বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, প্রথমিক স্কোয়াড থেকে ১৫ জনের দল নিয়ে নিউজিল্যান্ড সিরিজের জন্য ক্যাম্প হবে। বাকিরা তখন জাতীয় লিগে চারদিনের ম্যাচ খেলবেন।

জালাল ইউনুস বলেন,“প্রধান কোচ চেয়েছেন বিশ্বকাপের অন্তত একমাস আগে জাতীয় দলের আবাসিক ক্যাম্প করাবেন। এসময় জাতীয় বা আন্তর্জাতিক কোন ম্যাচই খেলতে পারবেন না তারা। ”

প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন: মাশরাফি বিন মোর্তুজা, সাকিব আল হাসান, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ, আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম, রুবেল হোসেন, জহিরুল ইসলাম, রকিবুল হাসান, নাইম ইসলাম, নাজমুল হোসেন, সৈয়দ রাসেল, কাজী শাহাদাত হোসেন, ফয়সাল হোসেন, নাজিম উদ্দিন, শাহরিয়ার নাফিস, মাহবুবুল আলম, ডলার মাহমুদ, সোহরাওয়ার্দী, রবিউল ইসলাম, শামসুর রহমান, সগীর হোসেন।

২৬ জনের দলেও জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালীর। সিডন্স চেয়েছিলেন অলককে অন্তত প্রাথমিক দলে সুযোগ পাবেন।

তবে প্রধান নির্বাচক রফিকুল আলম বৃহস্পতিবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন,“এই দলটাকেই বিশ্বকাপের জন্য চুড়ান্ত করা হয়নি। কাপালি আমাদের ভাবনায় আছে। তাকে একটু জাতীয় এবং ঢাকা লিগে পারফর্ম করে ফেরার সুযোগ দিচ্ছি। এতে তার আত্মবিশ্বাস বাড়বে। ”

সদ্য ঘোষিত ২৬ জন ক্রিকেটারকে নিয়ে আশাবাদী প্রধান নির্বাচক। তিনি বলেন,“গত দুই বছর ধরে এই ক্রিকেটাররাই জেমির দলে খেলছেন। তারা সবাই তরুণ আশা করি ভালো হবে। ”

নির্বাচিত ক্রিকেটারদের আগামী শনিবার সকালে মিরপুরের জিপি-বিসিবি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে  বাংলাদেশ দলের কোচ জেমি সিডন্সের কাছে রিপোর্ট করার জন্য বলা হয়েছে।

এদিকে বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের ম্যানেজার হিসেবে তানজিব আহসান সাদকে দায়িত্ব দেওয়ার প্রস্তাব করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘন্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa