ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বিকেএসপিতে যাচ্ছে ফুটবল দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

ঢাকা: এশিয়ান গেমসে ভালো করার আশায় শুক্রবার থেকে বাংলাদেশ ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠানে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প করতে যাচ্ছে ফুটবল দল। ২১আগস্ট থেকে শুরু হবে মাসব্যাপী অনুশীলন।

প্রাথমিক ক্যাম্পের জন্য নির্বাচিত ৩২ ফুটবলারের রিপোর্টিং ছিল বুধবার। শুধুমাত্র মাঝমাঠ খেলোয়াড় মোবারক হোসেন ছাড়া সবাই বাফুফে ভবনে এসে কোচের কাছে রিপোর্ট করেছেন।

হাঁটুতে চোটের কারণে আসতে পারেননি মোবারক। চোটমুক্ত হতে অপারেশন করিয়েছেন মাঝমাঠ খেলোয়াড়। পুরো মৌসুমেই খেলতে পারবেন না আশঙ্কা করছেন কোচ টিটো।

মূলত এসএ গেমসের স্বর্ণজয়ী দলটিই এশিয়ান গেমসের প্রশিক্ষণের জন্য বেছে নেওয়া হয়েছে। চারজন সিনিয়র খেলোয়াড় ছাড়া সবাই অনূর্ধ্ব-২৩ দলের। তবে দুইজন ফুটবলার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। তারা হলেন চট্টগ্রাম মোহামেডানের মাঝমাঠ খেলোয়াড় শফিকুল ইসলাম বিপুল ও রহমতগঞ্জের রক্ষণভাগের আনিসুর আলম সুইট। দুজনই এসেছেন উত্তরবঙ্গ থেকে।

জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়ার প্রতিক্রিয়ায় বগুড়ার বিপুল বলেন,‘‘স্বপ্ন ছিলো একদিন এখানে আসবো। সেটা পূরণ হয়েছে। এখন ভালো খেলে নিজেকে দলে প্রতিষ্ঠিত করতে চাই। ’’

অন্যদিকে রাজশাহীর সুইট বলেন,‘‘প্রাথমিক দলে ডাক পেয়ে ভালো লাগছে। এখন মূল দলে আসতে হবে এবং ভালো খেলে টিকে থাকতে হবে। ’’
 
ক্যাম্পের খেলোয়াড়দের সঙ্গে সংক্ষিপ্ত এক বৈঠক শেষে বাদল রায় বলেন,‘‘লিগের দলবদল পর্যন্ত খেলোয়াড়রা বিকেএসপিতেই থাকবে। প্রয়োজন হলে সেখানেই খেলোয়াড়দের দলবদলের সুযোগ করে দেব। ’’

এদিকে কোচ সাইফুল বারী টিটো বলেন,‘‘এশিয়ান গেমসে আমরা ভাল করার আশা রাখি। তবে প্রস্তুতির ওপরই সব নির্ভর করছে। ”

প্রাথমিক দল: আমিনুল হক, মাজহারুল ইসলাম, নেহাল, মোস্তাকুর রহমান মোস্তাক, মামুন মিয়া, আরিফুল ইসলাম, আতিকুর রহমান মিশু, মেজবাবুল হক মানিক, মিন্টু শেখ, ওয়ালী ফয়সাল, মামুনুল ইসলাম, রেজাউল করিম রেজা, সুজন, নাসিরুল ইসলাম নাসির, ইমতিয়াজ সুলতান জিতু, মোনায়েম খান রাজু, জাহেদ পারভেজ চৌধুরী, শাকিল আহমেদ, জাহিদ হোসেন, হাবিবুর রহমান সোহাগ, শফিকুল ইসলাম বিপুল, শাহেদুল আলম শাহেদ, অরুপ কুমার বৈদ্য, আনিসুর আলম সুইট, আলমগীর কবির রানা, জাহেদ হাসান এমেলি, আব্দুল বাতেন মজুমদার কোমল, মিঠুন চৌধুরী, তৌহিদুল আলম সবুজ, এনামুল ও ইউসুফ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘন্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa