ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

হিলকে আইসিসির হুঁশিয়ারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০
হিলকে আইসিসির হুঁশিয়ারি

ওয়েলিংটন: স্পট ফিক্সিংয়ের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের জড়িত থাকার বিষয়টি নিয়ে এমনতিই ব্রিবত আইসিসি। এ নিয়ে আম্পায়ার টনি হিলের মন্তব্যে কিছুটা ধাক্কাই খেলো সংস্থাটি।

তদন্ত শেষ না হওয়ার আগে এবিষয়ে মন্তব্য করায় টনিকে হুশিয়ার করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

শুক্রবার রেডিও নিউজিল্যান্ড জানায়, পাকিস্তানী খেলোয়াড়দের নো বলের বিষয়ে মন্তব্য করায় আইসিসি তাকে হুঁশিয়ার করার পাশাপাশি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে আলোচনা না করার পরামর্শ দিয়েছে।

গত মাসে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে পাকিস্তানের ক্রিকেটাদের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগে প্রতিবেদন প্রকাশ করে বৃটিশ ট্যাবলয়েড নিউজ অফ দ্য ওয়ার্ল্ড। এর ভিত্তিতে তদন্তও করছে স্কটল্যান্ড ইয়ার্ড। এছাড়া আইসিসি সাময়িক বরখাস্তও করেছে পাকিস্তানের তিন ক্রিকেটার সালমান বাট, মোহাম্মদ আমের ও আসিফকে।

ওই ম্যাচে আম্পারিংয়ের দায়িত্বে ছিলেন নিউজিল্যান্ডের টনি হিল ও তার স্বদেশী বিলি বাউডেন। এ বিষয়ে বৃহস্পতিবার ওয়েলিংটনের ডমিনিয়ন পোস্টকে এক সাক্ষাৎকারে হিল বলেছেন, তিনি সন্দেহ করেছিলেন পাকিস্তানি বোলাররা ইচ্ছে করেই নো বল করছে। তবে এর পেছনে দুর্নীতি জড়িত থাকতে পারে এমনটা ভাবেননি।

সাক্ষাৎকারে তিনি আরো বলেছেন, খেলার সময় আমের ও আসিফের ওভারস্টেপিংয়ে নো বল নিয়ে তিনি ও বাউডেন আলোচনা করেছেন।
 
বাংলাদেশ সময়: ১৫১৮ঘন্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।