ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

খেলা

টোকিও অলিম্পিক: ব্রোঞ্জও পেলেন না জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
টোকিও অলিম্পিক: ব্রোঞ্জও পেলেন না জোকোভিচ

সময়টা খুব খারাপ যাচ্ছে নোভাক জোকোভিচের। টেনিসের এক নম্বর তারকা টোকিও অলিম্পিক থেকে ফিরলেন খালি হাতে!

আজ শনিবার স্পেনের পাবলো কারেনিয়া বুস্তার কাছে ৬-৪, ৭-৬, ৬-৩ গেমে হেরে ছেলেদের এককে চতুর্থ হয়েছেন জোকার।

এই নিয়ে ২৪ ঘন্টার মধ্যেই তিনবার হারলেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার টোকিও অলিম্পিকে ছেলেদের এককে অ্যালেক্সান্ডার জভেরেভের কাছে হেরে সোনা জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় জোকোভিচের। ফলে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্নভঙ্গ হয় তার। হেরেছেন মিশ দ্বৈতেও। এবার ব্রোঞ্জ জয়ের মিশনেও ব্যর্থ হলেন সার্বিয়ান কিংবদন্তি।

একই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন, ইউএস ওপেন এবং অলিম্পিকে চ্যাম্পিয়ন হলে তাকে 'গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম' বলে। ১৯৮৮ সালে সর্বপ্রথম এবং এখন পর্যন্ত একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েছিলেন জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফ।  

জোকোভিচের ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশা অবশ্য এখনও টিকে আছে। এ বছর ইউএস ওপেন জিততে পারলে এই সার্বিয়ান তারকার ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম পূর্ণ হবে।

৩৪ বছর বয়সী জোকোভিচ কিছুদিন আগেই ষষ্ঠ উইম্বলডন জিতে রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সবচেয়ে বেশি (২০টি) গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছেন। এর আগে চলতি বছর অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তুলেছেন তিনি। তাছাড়া সবচেয়ে বেশি সময় (সপ্তাহ) শীর্ষে থাকার রেকর্ডও গড়েছেন বর্তমান সময়ের সেরা এই টেনিস তারকা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa