ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

মাদক বহনের অভিযোগে মার্কিন বাস্কেটবল তারকাকে আটক করল রাশিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
মাদক বহনের অভিযোগে মার্কিন বাস্কেটবল তারকাকে আটক করল রাশিয়া

ইউক্রেনে হামলার প্রেক্ষিতে রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক তলানিতে পৌঁছেছে। এমন তিক্ততার মধ্যেই যুক্তরাষ্ট্রের এক নারী ফুটবল তারকাকে আটক করল রাশিয়া।

 

যুক্তরাষ্ট্রের বাস্কেটবল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, মাদক বহনের অভিযোগে দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারকে মস্কোয় আটক করা হয়েছে। নিউইয়র্ক থেকে বিমানে রাশিয়া পৌঁছানোর পরেই তাকে আটকের ঘটনা ঘটে বলে জানানো হয়েছে।

এদিকে শনিবার রাশিয়ার ফেডারেল কাস্টমস সার্ভিসের পক্ষে থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, ওই মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের সঙ্গে থাকা তরলে গাঁজার উপস্থিতির প্রমাণ মিলেছে। আটক হওয়া মার্কিন নাগরিকের নাম প্রকাশ্যে না আনা হলেও রাশিয়ার তরফ থেকে জানানো হয়েছে, ওই খেলোয়াড় মার্কিন বাস্কেটবল দলের হয়ে দুবার অলিম্পিকে চ্যাম্পিয়ন হয়েছেন।  

পরে রাশিয়ার সংবাদমাধ্যম তাস জানিয়েছে, আটক হওয়া ওই বাস্কেটবল খেলোয়াড়ের নাম ব্রিটনি গ্রিনার।

ইউক্রেনের সঙ্গে যুদ্ধ শুরুর পরেই রাশিয়ার উপরে একাধিক নিষেধাজ্ঞা চাপিয়েছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমের বিভিন্ন দেশ। যা নিয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে মস্কোও। আমেরিকার বাস্কেটবল তারকাকে আটকের ফলে রুশ-মার্কিন সম্পর্কে আরো উত্তেজনা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে মার্কিন বাস্কেটবল কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে গ্রিনারের পক্ষে অবস্থান নিয়েছে এবং তাকে নির্দোষ দাবি করেছে। সেই সঙ্গে রাশিয়ায় তার নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে তারা।  

৬ ফুট ৯ ইঞ্চি উচ্চতার ব্রিটনি যুক্তরাষ্ট্রের কলেজ বাস্কেটবলের ইতিহাসে একমাত্র নারী খেলোয়াড় হিসেবে ২ হাজার পয়েন্ট স্কোর এবং ৫০০ শট ব্লক করার রেকর্ড গড়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।