ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুন ৭, ২০২২
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন শুরু

পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যপক জনপ্রিয় ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর শুরু হতে চলেছে। প্রতিযোগিতার তৃতীয় আসরকে মাঠে গড়ানোর পরিকল্পনা নিয়ে প্রতিযোগিতার আয়োজকমণ্ডলী, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ, পৃষ্ঠপোষক ও পরিচালনাকারীদের উপস্থিতিতে আজ (৭ জুন) জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের শহীদ শেখ কামাল মিলনায়তনে একটি মিডিয়া লঞ্চিং ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’- এর সাংগঠনিক কমিটির চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেল, এমপি। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

বিগত আসরগুলোর ধারাবাহিকতা রক্ষার প্রত্যাশা জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘বিগত বছরগুলোর আয়োজনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া বহু সংখ্যক নারী ক্রীড়াবিদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাদের অসাধারণ নৈপূণ্য দেখিয়েছে। এ বছর আমাদের লক্ষ্য ও প্রত্যাশা সারা দেশের সক্রিয় প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ নিশ্চিত করা। ’

এছাড়া তরুণসমাজকে খেলাধুলার পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনারাই জাতির কর্ণধার। আপনাদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলা, এটিই আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যয়। আর এই প্রত্যয়কে বাস্তব রূপ দিতে আপনাদের প্রতিজ্ঞা করতে হবে, নিজেদের গড়ে তুলতে হবে সোনার মানুষ হিসেবে। ’

বিগত আসরের ন্যায় এবারও ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাঁতার, সাইক্লিং, অ্যাথলেটিক্স, দাবা ও কাবাডি; মোট এই বারোটি ইভেন্টের সমন্বয়ে নারী ও পুরুষ উভয় বিভাগে প্রতিযোগিতা আয়োজিত হবে বলে আয়োজকেরা জানান। মিডিয়া লঞ্চিং অনুষ্ঠানে প্রতিযোগিতার তৃতীয় আসরের প্রতিপাদ্য ছাড়াও থিম সং উপস্থাপন করা হয় এবং রেজিস্ট্রেশন উন্মুক্ত করা হয়।

আগামী ৭ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত দেশের সকল নিবন্ধিত প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার নির্ধারিত ওয়েবসাইটে (www.biusc.org) গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুন ৭, ২০২২ৃ
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।