ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবির ইসাবা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবির ইসাবা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ তৃতীয় আসরে দাবায় চ্যাম্পিয়ন হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসাবা মাসনুন তাহিয়া।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত ফাইনাল ম্যাচে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের দাবাড়ুকে হারিয়ে চ্যাম্পিয়ন হন তিনি।

ইসাবা মাসনুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ সেশন ও এমফিল ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

এ উপলক্ষে ইসাবা মাসনুন তাহিয়া বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদের সঙ্গে তাদের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জবির রেজিস্ট্রার, ক্রীড়া কমিটির সদস্য ও শারীরিক শিক্ষা কেন্দ্রের কর্মকর্তারা।

দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া ইসাবা মাসনুন বলেন, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে আমি খুবই খুশি। চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সবার সামনে তুলে ধরতে পেরেছি। ইচ্ছা আছে জাতীয় পর্যায়ে খেলার।

জবির শরীরচর্চা বিভাগের সহকারী-পরিচালক গৌতম কুমার দাস বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী চ্যাম্পিয়ন হয়েছে এটা আমাদের গর্বের বিষয়। আশাকরি সে একদিন জাতীয় পর্যায়ে খেলবে।

উল্লেখ্য, মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত হচ্ছে।

১১ সেপ্টেম্বর থেকে দাবা প্রতিযোগিতাটি শুরু হয়। ৪ দিনব্যাপী এই প্রতিযোগিতায় দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয় থেকে ৯৬ জন দাবাড়ু অংশ নেন। ছেলে ও মেয়ে এই দুই ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে মেয়েদের ক্যাটাগরিতে ছিল ১৯টি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।