ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

টেনিসকে বিদায় বলে দিলেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
টেনিসকে বিদায় বলে দিলেন ফেদেরার

বিশ্বের সেরা টেনিস তারকাদের একজন রজার ফেদেরার ক্যারিয়ারের ইতি টানলেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন করেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা।

ফেদেরার জানান, লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপ হবে তার ক্যারিয়ারের শেষ প্রতিযোগীতামূলক টুর্নামেন্ট। তার টেনিস যাত্রায় সঙ্গী হওয়া সকলকে ধন্যবাদ জানিয়ে বিবৃতিতে তিনি বলেন, ‘আমার বয়স এখন ৪১ বছর। পেশাদারী ক্যারিয়ারের ২৪ বছরে প্রায় ১৫০০’র বেশি ম্যাচ খেলেছি। টেনিস আমার সঙ্গে এমনভাবে জড়িয়েছে, যা আমি স্বপ্নেও ভাবিনি। কিন্তু আমার মনে হচ্ছে এখনই এই প্রতিযোগীতা থেকে বিদায় নেওয়ার সময়। ’ 

ফেদেরার তার স্ত্রী মিরকাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রত্যেক ফাইনাল ম্যাচের আগে সে (ফেদেরারের স্ত্রী) আমাকে উৎসাহ দিতো। অসংখ্য ম্যাচে সে আমার খেলা দেখে উৎসাহ যুগিয়েছে। এমনকি আট মাসের গর্ভবতী থাকা অবস্থায়ও আমার সাথে থেকেছে। প্রায় ২০ বছর ধরে আমার সঙ্গে প্রত্যেকটি সফরে অংশগ্রহণ করেছে। ’

ক্যারিয়ারে ২০ বার গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা ইতিহাসের তৃতীয় টেনিস খেলোয়াড়। ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড নিয়ে দুইয়ে নোভাক জোকোভিচ। ২২টি গ্র্যান্ড স্ল্যাম নিয়ে সবার শীর্ষে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।