ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

ফ্রাঞ্চাইজি হকির কোচেস ড্রাফট সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ফ্রাঞ্চাইজি হকির কোচেস ড্রাফট সম্পন্ন

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া ফ্রাঞ্চাইজি লিগ ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি’র কোচেস ড্রাফট সম্পন্ন হয়েছে। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের সভাকক্ষে এই ড্রাফট সম্পন্ন করে আয়োজক বসুন্ধরা গ্রুপের স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এইস।

 

বাংলাদেশ হকি ফেডারেশনের সহযোগিতায় ড্রাফট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্নামেন্টে অংশ নেয়া ৬ ফ্রাঞ্চাইজি- সাইফ পাওয়ার গ্রুপ, একমি, ওয়ালটন, মোনার্ক মার্ট, মেট্রো এক্সপ্রেস এবং রূপায়ন গ্রুপের কর্তাব্যক্তিরা। এছাড়া অনুষ্ঠানে হকি ফেডারেশনের কর্মকর্তারাও ছিলেন।  

নিয়মানুযায়ী ৬ বিদেশীকে প্রধান কোচ এবং ১০ জন স্থানীয়কে সহকারী হিসেবে রেখে এই ড্রাফট কার্যক্রম শুরু হয়। লটারির মাধ্যমে কোচ বেছে নেয়ার নিয়ম বেঁধে দেয়া হয়। প্রথমে ৬ দলের ৬ বিদেশী প্রধান কোচ এবং পরে স্থানীয় ৬ সহকারী কোচ বেছে নেয় ফ্রাঞ্চাইজিরা। প্রথমে ৬ ফ্রাঞ্চাইজি ৬টি সিরিয়াল নম্বর তোলে। এরপর সিরিয়াল নম্বর ধরে পট থেকে একে একে কোচ বেছে নেয়ার নম্বরটি তোলার সুযোগ পায় ফ্রাঞ্চাইজিগুলো। স্থানীয় কোচ বেছে নেয়ার ক্ষেত্রেও একই নিয়ম ছিল।  

লটারি ভাগ্যে ফ্রাঞ্চাইজি ওয়ালটন তাদের প্রধান কোচ হিসেবে পেয়েছে মালয়েশিয়ান শফিউল আজলিকে। তার সহকারী হিসেবে থাকবেন দেশের অভিজ্ঞ কোচ জাহিদ হোসেন রাজু। একমি ফ্রাঞ্চাইজির প্রধান কোচ পাকিস্তানের ওয়াসিম আহমেদ এবং তার সহকারী জাতীয় দলের সাবেক খেলোয়াড় হেদায়েতুল ইসলাম খান রাজীব।  

মেট্রো এক্সপ্রেসের কোচ দক্ষিণ কোরিয়ার সিউয়ুংতে সঙ এবং সহকারী কোচ মওদুদুর রহমান শুভ। রূপায়ন গ্রুপের কোচ কোরিয়ান ইয়ং কাইয়ু এবং সহকারী কোচ মশিউর রহমান বিপ্লব। সাকিব আল হাসানের মোনার্ক মার্টের প্রধান কোচ দক্ষিণ কোরিয়ার সিউয়ং ঝিন ইউ এবং তার সহকারী শহিদুল্লাহ টিটু। সাইফ পাওয়ার টেকের প্রধান কোচ মালয়েশিয়ান ধরমরাজ আব্দুল্লাহ এবং সহকারী কোচ মোহাম্মদ আশিকুজ্জামান।

আগামী ২৮ অক্টোবর থেকে মাঠে গড়াবে ফ্রাঞ্চাইজি লিগ ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি। ’ প্লেয়ারস ড্রাফট শুরুর সম্ভাব্য তারিখ হিসেবে ৭/৮ অক্টোবরকে নির্ধারণ করেছে আয়োজকরা। প্লেয়ার বাছাইয়ের জন্য ইতোমধ্যে ফেডারেশনের উদ্যোগে খেলোয়াড়দের বিপ টেস্ট নেয়া হয়েছে।

গত ২৩ ও ২৪ সেপ্টেম্বর দুইদিন এই বিপ টেস্ট অনুষ্ঠিত হয়। ড্রাফটে প্রাথমিক তালিকায় থাকা অনেক প্লেয়ারই বিপ টেস্টে আশানুরূপ ফল করতে পারেননি। তাদের জন্য দ্বিতীয় সুযোগ রেখেছে ফেডারেশন। অকৃতকার্যরা আগামী ৬ অক্টোবর দ্বিতীয়বারের মতো বিপ টেস্টে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa