ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

সাঁতারের সাত ইভেন্টে উত্তরা বিশ্ববিদ্যালয়ের আধিপত্য

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
সাঁতারের সাত ইভেন্টে উত্তরা বিশ্ববিদ্যালয়ের আধিপত্য

পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যপক জনপ্রিয় ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর শুরু হতে চলেছে। এবারের আসরের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ বছর তৃতীয়বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছে। আজ সাঁতার প্রতিযোগিতার সাতটি ইভেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। এই সাত ইভেন্টে আধিপত্য বিস্তার করেছে উত্তরা বিশ্ববিদ্যালয়।  

৫০ মিটার বটার ফ্লাই নারী ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের মোসাম্মত সোনিয়া খাতুন। দ্বিতীয় স্থানে রয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের সুরাইয়া আক্তার, তৃতীয় হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মিতু আক্তার।  

মেয়েদের ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকের চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়ের লিমা আক্তার। দ্বিতীয় হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খাজিদা আক্তার। বাটার ফ্লাই ইভেন্টের চ্যাম্পিয়ন মোসাম্মত সোনিয়া খাতুন তৃতীয় হয়েছেন।  

৫০ মিটার ব্যাকস্ট্রোক ইভেন্টেও চ্যাম্পিয়ন হয়েছেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের সোনিয়া খাতুন। দ্বিতীয় হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মিতু আক্তার। তৃতীয় হয়েছেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ডথুই প্রু মারমা।

ছেলেদের ১০০ মিটার বাটার ফ্লাই ইভেন্টের চ্যাম্পিয়ন হয়েছেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের মো. মাহমুদুন্নবী নাহিদ। দ্বিতীয় হয়েছেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ফয়সাল আহমেদ। তৃতীয় হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের কামরুল মিয়া।

ছেলেদের ১০০ মিটার ব্যাক স্ট্রোকেও চ্যাম্পিয়ন হয়েছে উত্তরা বিশ্ববিদ্যালয়। চ্যাম্পিয়ন হয়েছেন মো. মাহমুদুন্নবী নাহিদ। গণ বিশ্ববিদ্যালয়ের জুয়েল আহমেদ দ্বিতীয় এবং ড্যাফোডিলের মো নূর আলম তৃতীয় হয়েছেন।  

১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে উত্তরা বিশ্ববিদ্যালয়ের হয়ে শিরোপা নিশ্চিত করেছেন মো. আসিফ রেজা। গণ বিশ্ববিদ্যালয়ের শাওন মিয়া দ্বিতীয় এবং ড্যাফোডিলের মামুনুর রশিদ তৃতীয় হয়েছেন। ৪০০ মিটার মিডলে রীলে পুরুষ দলগত ইভেন্টে শিরোপা জিতেছে উত্তরা বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় হয়েছে গণ বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় হয়েছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa