ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

পাকিস্তানকে ‘না’, আফগানিস্তানকে ‘হ্যাঁ’ বললেন ফ্লাওয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
পাকিস্তানকে ‘না’, আফগানিস্তানকে ‘হ্যাঁ’ বললেন ফ্লাওয়ার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তান দলের পরামর্শকের দায়িত্ব নিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। যদিও কিছুদিন আগেই পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি।

মিসবাহ-উল-হক পদত্যাগ করার পর পাকিস্তানের সম্ভাব্য প্রধান কোচ হিসেবে সাবেক অজি ওপেনার ম্যাথু হেইডেনের নাম শোনা গিয়েছিল। কিন্তু পরে জানা যায়, হেইডেন নন, সাকলায়েন মুশতাকের কোচিংয়ে বিশ্বকাপ খেলবে পাকিস্তান। কিন্তু অ্যান্ডি ফ্লাওয়ারের দাবি, তাকেও নাকি কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল পিসিবি। কিন্তু সেটা তিনি ফিরিয়ে দিয়েছেন। তার বদলে আফগানিস্তানের দায়িত্ব নিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের এই কিংবদন্তি ব্যাটসম্যান পাকিস্তানের বদলে যোগ দিয়েছেন আফগানিস্তান দলে। ইতোমধ্যেই তিনি জৈব সুরক্ষা বলয়ে ঢুকে গেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের পরামর্শক হিসেবে নেওয়া হয়েছে ফ্লাওয়ারকে। এর আগে ২০০৯-২০১৪ পর্যন্ত ইংল্যান্ড দলের হেড কোচের ভূমিকায় ছিলেন ফ্লাওয়ার। তার অধীনেই ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ইংল্যান্ড ক্রিকেট দল।

৫৩ বছর বয়সী ফ্লাওয়ার ১৯৯২ থেকে ২০০৩ সাল পর্যন্ত জিম্বাবুয়ের জার্সিতে ৬৩টি টেস্ট এবং ২১৩টি ওয়ানডে খেলেছেন। ইংলন্যান্ড দলের দায়িত্ব ছাড়ার পর তিনি আইপিএল, সিপিএল, পিএসএল, টি-টেন এবং দ্য হান্ড্রেডে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির কোচের দায়িত্ব পালন করেছেন।  

ফ্লাওয়ার ছাড়াও আফগানিস্তানের কোচিং টিমে প্রধান কোচ হিসেবে আছেন সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার এবং বোলিং কোচের দায়িত্বে সাবেক অজি ফাস্ট বোলার শট টেইট।  

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বে গ্রু ‘বি’তে আছে আফগানিস্তান। এই গ্রুপে আরও আছে পাকিস্তান, ভারত এবং নিউজিল্যান্ড। বাকি দুই দল বাছাইপর্ব খেলে যুক্ত হবে। আফগানদের বিশ্বকাপ অভিযান শুরু হবে ২৫ অক্টোবর থেকে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ