ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

‘বিশ্বকাপের সেরা বোলার হবেন সাকিব’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
‘বিশ্বকাপের সেরা বোলার হবেন সাকিব’

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। মূলত এই গ্রুপে স্কটল্যান্ডই টাইগারদের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ।

মাঠের লড়াই শুরুর আগে হুমকিও দিয়ে রেখেছেন স্কটল্যান্ডের কোচ কোচ শেন বার্গার।  

কিন্তু দলটির অধিনায়ক কাইল কোয়েতজার সে পথে হাঁটলেন না। বরং বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভূয়সী প্রশংসা করলেন তিনি। স্কটিশ অধিনায়কের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব হবেন সেরা বোলার।

বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দলের অধিনায়কদের নিয়ে ‘ক্যাপ্টেইন্স কল’ নামের একটি ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছে আইসিসি। শনিবার সেই আলোচনায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা, ওমানের অধিনায়ক জিসান মাকসুদের সঙ্গে যোগ দেন কোয়েতজার।  

আলোচনার সঞ্চালক সাবেক আইরিশ ক্রিকেটার নেইল ও’ব্রায়েন অংশগ্রহণকারী সব অধিনায়কের কাছে প্রশ্ন রাখেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্ভাব্য সেরা বোলার ও ব্যাটসম্যান হবেন কে?’ কোয়েতজারকে এই প্রশ্ন করলে তিনি ব্যাটসম্যান হিসেবে বাবর আজম এবং বোলার হিসেবে সাকিবের নাম বলেন।  

প্রশ্নের উত্তরে কোয়েতজার বলেন, ‘আমার মতে সেরা ব্যাটসম্যান হবেন বাবর আজম এবং বোলার হবেন সাকিব আল হাসান। ’

আগামীকাল ওমানের রাজধানী মাসকটে প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ- স্কটল্যান্ড। একদিন পরেই সাকিবের মতো বিশ্বমানের বোলারের মুখোমুখি হওয়া কতটা চ্যালেঞ্জের, তা জানতে চাইলে কোয়েতজার বলেন, ‘সে (সাকিব) বিশ্বের অন্যতম সেরা বোলার। ফলে অবশ্যই এটা চ্যালেঞ্জিং হবে। ’

অন্যদিকে শ্রীলঙ্কার অধিনায়ক শানাকার মতে ভারতের ওপেনার রোহিত শর্মা এবং আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান হবেন যথাক্রমে এই বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান এবং বোলার। ওমানের অধিনায়ক ব্যাটসম্যান হিসেবে বাবর আজমের নাম নিলেও বোলার হিসেবে কারও নাম নেননি।

তবে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নিজে বিশ্বকাপের সম্ভাব্য সেরা ব্যাটসম্যান হিসেবে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং বোলার হিসেবে নিজ দলের সতীর্থ হাসান আলীর নাম বলেন।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ