ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

অজিদের ১২৫ রানে থামাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
অজিদের ১২৫ রানে থামাল ইংল্যান্ড

ব্যাটিংয়ে নেমে সূচনাটা ভালো না হওয়া অস্ট্রেলিয়া দলীয় ইনিংস শেষ অবধি আর বড় করতে পারেনি। প্রতিপক্ষের বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করে অজিরা।

 

ইংল্যান্ড বোলারদের তোপে শুরুটা মোটেও ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিংয়ে নেমে বিপয্যয়ে পড়ে দলটি। দলীয় ২১ রানে টপঅর্ডারের ৪ উইকেট হারায়। দ্বিতীয় ওভারে ক্রিস ওকসের বলে ব্যক্তিগত এক রানে বিদায় নেন ডেভিড ওয়ার্নার। পরের ওভারে স্টিভেন স্মিথকে ফেরান ক্রিস জর্ডান।

ওকসের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন ইনফর্ম গ্লেন ম্যাক্সওয়েল। আর আদিল রশিদের বলে এলবি হওয়া মার্কাস স্টোইনিস শূন্য রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

পঞ্চম উইকেট জুটিতে অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে ইনিংস মেরামতের চেষ্টা করেন ম্যাথিউ ওয়েড। ৩৩ বলে ৩০ রানের এই জুটি ভাঙেন লিয়াম লিভিংস্টোন। ১৮ বলে ১৮ রান করা উইকেটরক্ষক-ব্যাটার ওয়েড জেসন রয়কে ক্যাচ দেন।

সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও অবশ্য দারুণ ব্যাটিং করে যান দলনেতা ফিঞ্চ। ষষ্ঠ উইকেট জুটিতে ফের তিনি অ্যাশটন অ্যাগারের সঙ্গে অসাধারণ জুটি গড়েন। এই জুটিতে ৩৬ বলে ৪৭ রান আসে। পরে টাইমাল মিলসের বলে ২০ রান করা অ্যাগার বিদায় নেন।

ইংলিশ পেসার জর্ডান নিজের শেষ হওয়া দারুণ এক স্পেল করেন। প্রথম দুই বলেই তিনি ফিঞ্চ ও ৩ বলে ১২ রান করা প্যাট কামিন্সকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন। ফিঞ্চ ৪৯ বলে ৪টি চারে ৪৪ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বো ৩টি উইকেট পান জর্ডান। দুটি উইকেট পান ওকস। এছাড়া রশিদ, লিভিংস্টোন ও মিলস একটি করে উইকেট পান।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান।

শনিবার (৩০ অক্টোবর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ওয়ানের ম্যাচে নামে দুদল। বাংলাদেশ সময় রাত আটটায় ম্যাচটি মাঠে গড়ায়।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দুদলই এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় তুলে নেয়। নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে তারা।

অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কাস স্টোইনিস, ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ান মরগান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টাইমাল মিলস।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ