ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

‘আইপিএলের কারণে ভারত আন্তর্জাতিক সিরিজকে গুরুত্ব দিচ্ছে না’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
‘আইপিএলের কারণে ভারত আন্তর্জাতিক সিরিজকে গুরুত্ব দিচ্ছে না’

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল। এই টুর্নামেন্টে ভারত ছাড়াও তারকা সব ক্রিকেটারকে দেখা যায়।

বিশাল অঙ্কের অর্থের কারণেই মূলত এই টুর্নামেন্টটি এত জমজমাট হয়। তবে এই আইপিএল আয়োজনের জন্য আন্তর্জাতিক অনেক টুর্নামেন্টও পিছিয়ে দেয় ভারত। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটকে সেভাবে এখন আর মূল্যায়ন করে না দেশটি।

আইপিএল নিয়ে ভারতের এই মাতামাতিই বিশ্বকাপে দেশটির ভরাডুবি হয়েছে বলে মনে করেন ওয়াসিম আকরাম।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছে ভারত। সাত দিন বিরতি দিয়ে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৮ উইকেটে। সবচেয়ে বেশি আলোচনায় বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ ভারতের বিবর্ণ পারফর্মেন্স। তাদের খেলা দেখে মনেই হয় না যে দুর্দান্ত একটা দল খেলছে। টানা দুই হারে ভারতের সেমির আশা প্রায় শেষ হয়ে গেছে। অনেকগুলো সমীকরণ মিললেই শুধু তারা সেমিফাইনালে যেতে পারবে।

'এ স্পোর্টস' চ্যানেলে আলোচনায় 'সুলতান অব সুইং' খ্যাত পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলেন, 'ভারত সব সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সর্বশেষ সীমিত ওভারের সিরিজ খেলেছে গত মার্চে। এখন চলছে নভেম্বর। এটিই বলে দেয়, আন্তর্জাতিক সিরিজকে তারা গুরুত্ব দিচ্ছে না। তারা মনে করে, আইপিএলই যথেষ্ট। লিগ ক্রিকেট আপনি যত ইচ্ছা খেলতে পারেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট আলাদা। লিগে প্রতিপক্ষ দলে দু-একজন ভালো বোলার থাকে। আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হতে হয় পাঁচজন ভালো বোলারের। '

বাংলাদেশ সময়: ১৫০১০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ