ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

টাইগারদের হারে শ্রীলঙ্কারও স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
টাইগারদের হারে শ্রীলঙ্কারও স্বপ্নভঙ্গ

দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। টাইগারদের এমন বিদায়ে স্বপ্নভঙ্গ হয়েছে শ্রীলঙ্কারও।

 

মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে বাংলাদেশ মাত্র ৮৫ রান সংগ্রহ করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ৪ উইকেট হারালেও মাত্র ১৪ দশমিক ৩ ওভারের লক্ষ্যে পৌঁছে যায়।

টানা তিন হারের পরও বাংলাদেশের সামনে সেমিতে উঠার ক্ষীণ আশা ছিল। তবে এজন্য বেশকিছু সমীকরণও ছিল। সেই সঙ্গে ছিল নিজেদের বাকি দুই ম্যাচে বড় ব্যবধানে জেতার শর্ত। কিন্তু গ্রুপের বাকিরা সমীকরণ অনুযায়ী খেললেও টাইগাররা নিজেদের ম্যাচ হেরে সর্বনাশ করে ফেলেছে।  

এবারের বিশ্বকাপে এই নিয়ে পঞ্চমবারের মতো হারল বাংলাদেশ। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের পর সুপার টুয়েলভে এসে টানা চার ম্যাচে হেরে যাওয়ায় সেমি-ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে টাইগারদের। মাহমুদউল্লাহবাহিনীর এই পরাজয়ের ফলে সেমির আগে বিদায় নিশ্চিত হয়ে গেছে শ্রীলঙ্কারও। ফলে গ্রুপ ওয়ান থেকে এখন সেমির লড়াইয়ে টিকে আছে ইংলান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

গ্রুপ ওয়ানে চার ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। সমান ম্যাচে তিন জয়ে দক্ষিণ আফ্রিকা ৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা ৪ ম্যাচ খেলে হেরেছে ৩টিতে। তবে ৩ ম্যাচে একটি জয় পাওয়া ওয়েস্ট ইন্ডিজের এখনও সম্ভাবনা আছে সেমিতে খেলার।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ