ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

সমর্থকদের পাশে চান মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
সমর্থকদের পাশে চান মাহমুদউল্লাহ

সেমিফাইনালে উঠার লড়াই থেকে আগেই ছিটকে যাওয়ার পর অন্তত একটা জয় নিয়ে ফিরতে চেয়েছিল বাংলাদেশ দল। কিন্তু আসরে নিজেদের শেষ ম্যাচে অজিদের কাছে পাত্তাই পায়নি টাইগাররা।

ফলে মূল পর্ব থেকে খালি হাতেই ফিরছে মাহমুদউল্লাহবাহিনী। কিন্তু পাঁচ হারে বিশ্বকাপ শেষ করেও সমর্থকদের পাশে চান টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।  

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। চরম ব্যাটিং ব্যর্থতায় ১৫ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে মাত্র ৭৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্য পেরিয়ে যায় অজিরা।

মূল পর্বে এটি টাইগারদের টানা পঞ্চম হার। এর আগে প্রথম পর্বে ৩ ম্যাচের ২টিতে জিতেছিল বাংলাদেশ। তবে সেখানেও স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপযাত্রা শুরু হয়েছিল মাহমুদউল্লাহদের। অন্যদিকে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া।  

অজিদের কাছে বিশাল পরাজয়ের পর মাহমুদউল্লাহ বলেন, 'এমন ছন্নছাড়া পারফরম্যান্সের পর বেশিকিছু বলা কঠিন। বেশকিছু জায়গায় বিশেষ করে আমাদের ব্যাটিংয়ে আরও কাজ করতে হবে। আমরা অন্যতম সেরা ব্যাটিংবান্ধব উইকেটে খেলেছি। কী ভুল হয়েছে, তা দেশে ফিরে আমাদের খুঁজে বের করতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার প্লে-তে ভালো করতে হবে, বিশেষ করে যেহেতু আমাদের তথাকথিত হার্ড-হিটার নেই। ফলে এগিয়ে যাওয়ার জন্য আমাদের কিছু মুহূর্ত দরকার, যা আমাদের প্রায় নেই বললেই চলে।  

ঘরের মাটিতে (মিরপুরের পিচে) দুই সিরিজ জিতে বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে আসার ব্যাপারে তিনি বলেন, 'বিশ্বকাপের আগে, আমাদের কিছু জয় দরকার ছিল। পেশাদার খেলোয়াড় হিসেবে সব কন্ডিশনেই মানিয়ে নিতে হবে। কিন্তু আমরা দলে সচেতনতার ঘাটতি আছে এবং এটা নিয়েই এগিয়ে যেতে হয়েছে। সুপার টুয়েলভে কিন্তু আমরা শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের খুব কাছে চলে গিয়েছিলাম। বাকি ম্যাচগুলোতে আমরা প্রতিপক্ষের কাছে পাত্তাই পাইনি। আশা করি সমর্থকরা এরপরও আমাদের সমর্থন দিয়ে যাবে। '

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ