ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

‘তৃতীয় শ্রেণির চেয়েও জঘন্য বাংলাদেশের ব্যাটিং’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
‘তৃতীয় শ্রেণির চেয়েও জঘন্য বাংলাদেশের ব্যাটিং’

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক রাশ হতাশা নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। অনেক প্রত্যাশা নিয়ে আরব আমিরাতে গেলেও তার কিছুটাও মেটাতে পারলো না টাইগাররা।

গ্রুপপর্ব কোনোভাবে কাটিয়ে সুপার টুয়েলভে উঠেই ফর্ম চলে গেছে তলানিতে। ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত পরবর্তী পর্বে আর যাওয়া হলো না মাহমুদউল্লাহ-মুশফিকদের।

বোলিংয়ের দিক থেকেও বাংলাদেশ দল বেশি ভূগছে ব্যাটারদের ধারাবাহিক ব্যর্থতায়। পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা ছাড়া আর কোনো দলের বিপক্ষে তাদের ব্যাট হাসেনি। ইনিংস মেরামতের চেষ্টা করতে করতেই গেছে সময়। ভুগতে হয়েছে বাউন্ডারির জন্য। ডট বল গেছে অগণিত। সব মিলিয়ে আট ম্যাচের মাত্র তিনটিতে দেড়শ ছাড়াতে পারে বাংলাদেশ। এর দুইটি ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। অন্যটিতে প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।  

ইংল্যান্ডের বিপক্ষে ধুঁকতে ধুঁকতে কোনোমতে করতে পারে ১২৪। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে থমকে যায় কেবল ৮৪ রানে। সবচেয়ে খারাপটা জমা ছিল যেন শেষ ম্যাচের জন্য। অস্ট্রেলিয়ার বিপক্ষে গুটিয়ে যায় স্রেফ ৭৩ রানে, এই সংস্করণে যা নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন। এরপরই বাংলাদেশ দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে কটাক্ষ করলেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মার্ক ওয়াহ।  

বাংলাদেশের ব্যাটিংকে একবাক্যে ‘জঘন্য’ বলেছেন তিনি। মার্ক ওয়াহের মতে, অস্ট্রেলিয়া এত ভালো বোলিংও করেনি, যে কারণে মাত্র ৭৩ রানেই অলআউট হতে হবে। মুশফিক-লিটনদের ব্যাটিংকে আন্তর্জাতিক মানের বলে মানতে পারছেন না এই অজি কিংবদন্তি। মাহমুদউল্লাহ বাহিনীর ব্যাটিং তৃতীয় শ্রেণির ক্রিকেটের অপেশাদার ব্যাটিংয়ের কোনো পার্থক্যই খুঁজে পাচ্ছেন না তিনি।

মার্ক ওয়াহ বলেন, ‘এটি একটি জঘন্য ব্যাটিং পারফরম্যান্স ছিল। আমি জানি অস্ট্রেলিয়া ভালো বল করেছে, কিন্তু তাই বলে বাংলাদেশের ব্যাটিং দেখেও আন্তর্জাতিক মানের মনে হয়নি। বিষয়টি লজ্জাজনক। এমন মানের ব্যাটিং আপনি পার্কের তৃতীয় শ্রেণির ক্রিকেটেও দেখতে পাবেন না। ব্যাটিং থেকে কোনো সাহায্যই পায়নি বাংলাদেশ। ’

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ