ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

হেরে পিচের দোষ দিলেন মরগ্যান, ছাড়বেন না নেতৃত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
হেরে পিচের দোষ দিলেন মরগ্যান, ছাড়বেন না নেতৃত্ব

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে না হেরেও রানার্সআপ হয়েছিল নিউজিল্যান্ড। এবার সেই ইংলিশদেরই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় করে মধুর প্রতিশোধ নিয়েছে কিউইরা।

কিন্তু ম্যাচ হেরে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যানের দাবি, আবুধাবির পিচ ভালো ছিল না। সেই সঙ্গে তিনি নেতৃত্ব ছাড়বেন না বলেও জানিয়ে দিয়েছেন।

আসরের প্রথম সেমিফাইনালে গতকাল বুধবার প্রথমে ব্যাট করে ১৬৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে 'অ্যাকসিডেন্টাল' ওপেনার ডেরিল মিচেলের ৪৭ বলে অনবদ্য ৭২ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। ম্যাচ শেষে হারের কারণ হিসেবে খারাপ পিচকে দায়ী করেন মরগ্যান।

মাচ শেষে সংবাদ সম্মেলনে মরগ্যান বলেন, 'আমরা বিধবস্ত এমন হারে। আমরা যেমন পিচ পছন্দ করি এটা সেরকম পিচ নয়। আমাদের ব্যাটাররা প্রতিপক্ষ বোলারদের তুলোধোনা করতে পছন্দ করে। কিন্তু আজ আমরা তা করতে পারিনি। আজকের পিচটা ছিল ধীরগতির। তবে ব্ল্যাকক্যাপদের কৃতিত্ব দিতেই হবে। তারা খুবই সুশৃঙ্খল লাইন ও লেন্থে বল করেছে। হয়ত শিশির কিছুটা প্রভাব ফেলেছে। বিশেষ করে জিমি নিশাম। সে উইকেটে আসার আগ পর্যন্ত আমরাই এগিয়ে ছিলাম। এমন পিচেও সে অসাধারণ খেলেছে। তবে সবমিলিয়ে নিউজিল্যান্ড আমাদের ছাপিয়ে গেছে। '

দল সেমি থেকেই বিদায় নেওয়ায় মরগ্যানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই সঙ্গে ব্যাট হাতে তার ফর্ম নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ। চলতি বিশ্বকাপে তার রান যথাক্রমে ৭*, ৪০, ১৭ এবং ৭*। কিন্তু এমন প্রতিকূল পরিস্থিতিতেও নেতৃত্ব না ছাড়ার ঘোষণাই দিলেন ইংল্যান্ডকে ওয়ানডে বিশ্বকাপ জেতানো মরগ্যান, '(অধিনায়কত্ব চালিয়ে যাওয়ার) আশা তো করি। দলে আমি এখনও অবদার রাখছি। এই ড্রেইং রুমে থাকতে এবং এই দলের হয়ে খেলতে আমি দারুণ উপভোগ করছি। দলের সবাই সবটুকু ঢেলে দেয়। মাঠের ভেতরে এবং বাইরে গর্ব করার মতো অনেক কিছুই আছে আমাদের। এই দলের নেতা হিসেবে আমি গর্বিত। '

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ