ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

অস্ট্রেলিয়াকে ১৭৭ রানের লক্ষ্য দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
অস্ট্রেলিয়াকে ১৭৭ রানের লক্ষ্য দিল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ১৭৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরুর পর বাবর আজম বিদায় নিলেও রিজওয়ানের ৬৭ রানের দুর্দান্ত ইনিংস ও শেষদিকে ফখর জামানের ৫৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ১৭৬ রান সংগ্রহ করে পাকিস্তান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। অপরদিকে দারুণ ফিল্ডিং করে পাকিস্তানকে চাপে রেখেছে অস্ট্রেলিয়া। অবশ্য তৃতীয় ওভারে রিজওয়ানের তুলে দেওয়া বল ধরতে পারলে অসাধারণ এক ক্যাচের মালিক হতে পারতেন ডেভিড ওয়ার্নার। তবে সে সুযোগ হারায় অজি ওপেনার।

অষ্টম ওভারে চতুর্থ বলে মার্শের বলে ২ রান নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ম্যাচ খেলে ২৫০০ রান করার কীর্তি গড়েন পাক অধিনায়ক বাবর আজম। ৬২ ম্যাচ খেলে এই অর্জনে শীর্ষে থাকা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে যান তিনি। এরপর দশম ওভারে অ্যাডাম জাম্পার বলে ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে দেন এ ব্যাটার। ৩৪ বলে ৩৯ রান করে বিদায় নেন বাবর।

বাবরের বিদায়ের পর ফখর জামানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন রিজওয়ান। ৩ ছয় ও ২ চারে ৪১ বলে অর্ধশতক তুলে নেন তিনি। তবে শেষদিকে এসে স্টার্কের বলে উইকেট হারান এ ব্যাটার। ৫২ বলে ব্যক্তিগত ৬৭ রান করে বিদায় নেন রিজওয়ান। গত ম্যাচগুলোতে ক্যামিও ইনিংস খেলা আসিফ আলী অবশ্য এ ম্যাচে কোনো রান না নিয়েই সাঝঘরে ফেরেন।  

শেষ ওভারে স্টার্কের বলে উইকেট হারান শোয়েব মালিক। তবে থিতু হয়ে থাকা ফখর জামান ঝড়ো ব্যাটিংয়ে ৩১ বলে অর্ধশতক তুলে নেন। ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে ১ রানে অপরাজিত থাকেন হাফিজ।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ