ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

হাসানকে বলির পাঁঠা বানাতে রাজি নন বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
হাসানকে বলির পাঁঠা বানাতে রাজি নন বাবর

ম্যাচের ১৯তম ওভারে ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করে বসলেন হাসান আলী। জীবন পেয়েই টানা তিন ছক্কায় ম্যাচ বের করে নিলেন অজি উইকেটরক্ষক-ব্যাটার।

অস্ট্রেলিয়ার কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর ওই ক্যাচ মিসকেই দায়ী করলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে সতীর্থের পাশে দাঁড়াতেও ভোলেননি তিনি।

সুপার টুয়েলভ পর্বে সব প্রতিপক্ষকে একপ্রকার উড়িয়ে দিয়ে সেমিতে পৌঁছেছিল পাকিস্তান। এমনকি সেমিতে অজিদের বেশ ভালোভাবেই চেপে ধরেছিল বাবরবাহিনী। ৪ উইকেট হারিয়ে ছুড়ে দিয়েছিল ১৭৬ রানের বড় লক্ষ্য। বল হাতেও শাহিন শাহ আফ্রিদি, শাদাব খানরা অজিদের চাপে রেখেছিলেন। কিন্তু পুরো টুর্নামেন্টে অপরাজিত পাকিস্তান গতকাল হেরে যায় স্রেফ একটা ক্যাচ মিসের জন্য। আর এতেই ভিলেন হয়ে গেছেন হাসান।  

ম্যাচে বল হাতে ৪ ওভারে ৪৪ রান খরচ করে এমনিতেই চাপে ছিলেন হাসান। এরপর শেষ ১০ বলে যখন অজিদের দরকার ছিল ২০ রান, তখনই ওয়েডের ওই ক্যাচ মিস করে বসেন তিনি। ৩ ছক্কায় সমীকরণ মিলিয়ে দেন তিনি। ক্যাচ মিস করার পর হাসানকেও মানসিকভাবে বিপর্যস্ত মনে হচ্ছিল। সঙ্গে সঙ্গে দলের সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক এসে তার পিঠ চাপড়ে দিয়েছেন, তাকে স্বাভাবিক রাখার চেষ্টা করেছেন। কিন্তু দেখেই বোঝা যাচ্ছিল, হাসান ভেঙে পড়েছেন। হয়ত বুঝতে পেরেছিলেন ম্যাচ হারলে তাকে নিয়ে কী হবে। হয়েছেও তাই। পাকিস্তানি সমর্থকরা তাকে ও তার পরিবারকে উদ্দেশ্য করে হুমকি আর গালাগালির বন্যা বইয়ে দিচ্ছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ওই ক্যাচ মিসের কথা উল্লেখ করে বাবর বলেন, ' অস্ট্রেলিয়ার মতো দলকে সুযোগ দিলে সেটা মারাত্মক হয়ে উঠতে পারে। ক্যাচটি হয়ে গেলে, আমার মনে হয়, চিত্রটা ভিন্ন হত। তবে ক্যাচ মিস খেলার অংশ। আমরা ভুল থেকে যত শিখব, আমাদের জন্য তত ভালো হবে। দিন দিন শেখার এবং সেগুলোকে কাজে লাগানোর চেষ্টা থাকবে আমাদের। '

হাসানের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, 'হাসান পাকিস্তানকে অনেক ম্যাচ জিতিয়েছে। একজন খেলোয়াড়ের হাত থেকে ক্যাচ ছুটতেই পারে। কিন্তু যেভাবে সে লড়াই করছে, আমি তার পাশে থাকবই। কারণ, সে আমাদের মূল বোলার এবং সব সময় ম্যাচ জিতিয়েছে। আমরা সব সময় তাকে সমর্থন দিয়ে যাব। একজন খেলোয়াড় চেষ্টা করতে পারে, সেটা সে করেছে। দুর্ভাগ্যজনকভাবে সেটা সফল হয়নি। আমার পুরো বিশ্বাস আছে, সামনে সে ভালো করবে। আমরা ওর পাশে আছি। '

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ