ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

শিরোপা রেসে মারে-নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
শিরোপা রেসে মারে-নাদাল অ্যান্ডি মারে ও রাফায়েল নাদাল/ছবি: সংগৃহীত

দুবাইতে অ্যান্ডি মারে, মেক্সিকোতে ঝড় তুলছেন রাফায়েল নাদাল! দুই দেশে ভিন্ন দু’টি টুর্নামেন্টের শিরোপা থেকে আর মাত্র একটি জয় দূরে টেনিসের দুই সুপারস্টার। দু’জনই সেমিতে সরাসরি সেটে জিতে কোর্ট ছাড়েন।

দুবাই ওপেনে ফ্রান্সের লুকাস পাউলির বিপক্ষে প্রথম সেটে ঘাম ঝরানো জয় পান ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মারে। ৭-৫ গেমে তা নিষ্পত্তি হয়।

দ্বিতীয় সেটে (৬-১) প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দেন ব্রিটিশ সেনসেশন। পুরো ম্যাচের ব্যাপ্তি ৯৪ মিনিট।

শিরোপা নির্ধারণীতে মারের প্রতিপক্ষ স্পেনের ফার্নান্দো ভার্ডাস্কো। বলা বাহুল্য, দ্বিতীয় রাউন্ডে অঘটনের শিকার হন রজার ফেদেরার।

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হেরে নাদাল অনায়াসেই শেষ চারের বাধা পার করেন। ক্রোয়েশিয়ান তারকা মেরিন সিলিককে ৬-১, ৬-২ গেমে উড়িয়ে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেন স্প্যানিশ আইকন। এই ইভেন্টে নাদালের সামনে তৃতীয় (২০০৫ ও ২০১৪ টাইটেলের হাতছানি! 

মেক্সিকান ওপেনের শিরোপা রেসে যুক্তরাষ্ট্রের স্যাম কুয়েরির মুখোমুখি হবেন নাদাল। যিনি সেমিতে অস্ট্রেলিয়ান তরুণ নিক কিরগিয়াসকে পিছিয়ে থেকেও ৩-৬, ৬-১, ৭-৫ গেমে পরাজিত করেন। এই কিরগিয়াসের কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন নোভাক জোকোভিচ।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ