ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

টেনিস

উইম্বলডন ওপেনে দর্শক ভূমিকায় শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুন ১১, ২০১৭
উইম্বলডন ওপেনে দর্শক ভূমিকায় শারাপোভা ছবি: সংগৃহীত

ইতালিয়ান ওপেনে উরুতে চোট পেয়েছিলেন মারিয়া শারাপোভা৷ সেই চোট না সারায় এবার উইম্বলডন থেকেও নাম তুলে নিলেন বিশ্বের সাবেক এক নম্বর তারকা টেনিস খেলোয়াড়৷

২০১৬ অস্ট্রেলিয়ান ওপেনের সময় নিষিদ্ধ ‘মেলোডোনিয়াম’ নিয়ে ১৫ মাসের জন্য কোর্টের বাইরে ছিলেন শারাপোভা। টেনিসের এই তারকা প্রত্যাবর্তন ঘটান স্টুটগার্ট ওপেনে৷ নিষেধাজ্ঞা থেকে ফিরে ছয়বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ইতোমধ্যে তিনটি ইভেন্টে প্রতিযোগিতা করেছেন।

তবে প্যারিসে সরাসরি খেলার জন্য যোগ্যতা নির্ণয়ক পূর্ণ পয়েন্ট নিজের অধীনে যোগ করতে পারেননি তিনি।

ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন রাশিয়ান সুন্দরীকে ওয়াইল্ডকার্ড (ছাড়পত্র) দেয়নি। তবে, রোঁলা গাঁরোর দুইবারের চ্যাম্পিয়ন শারাপোভাকে ব্রিটেনের লন টেনিস অ্যাসোসিয়েশন (বিএলটিএ) সুযোগ দিয়েছিল৷ কিন্তু, ইনজুরির কারণে এই সুযোগকে হাতছাড়া করলেন শারাপোভা।

হতাশ টেনিসের গ্ল্যামার গার্ল জানান, ‘আমাকে সুযোগ দেওয়ার জন্য বিএলটিএ-কে ধন্যবাদ৷ তবে এবারে আমি নামতে পারছি না৷ কারণ চোট এখনও সারেনি৷ পরের বছর আমি এখানে আসার চেষ্টা করব৷’

ইতোমধ্যে টেনিসে ফেরার মধ্য দিয়ে র‌্যাংকিংয়ে ফিরেছেন ত্রিশ বছর বয়সী শারাপোভা। ৩৮ ধাপ এগিয়ে বর্তমান অবস্থান ১৭৩। আগস্টে অনুষ্ঠেয় রজার্স কাপের আগে র‌্যাংকিংয়ে ভালো পজিশনে আসতে পারলে সরাসরি মূল পর্বে অংশ নেওয়ার সুযোগ থাকবে। সেক্ষেত্রে ওয়াইল্ডকার্ড দেওয়া হবে অন্য কাউকে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ১১ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ