ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দাম বাড়ার কারণ জানে না এপেক্স স্পিনিং- ন্যাশনাল টিউবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪
দাম বাড়ার কারণ জানে না এপেক্স স্পিনিং- ন্যাশনাল টিউবস

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ার দর বৃদ্ধির কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে জানিয়েছে।
 
কোম্পানি দুটি হলো- এপেক্স স্পিনিং এবং ন্যাশনাল টিউবস।


 
ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
জানা যায়, এ দুই কোম্পানির শেয়ার দর সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেলে তার কারণ জানতে কোম্পানি কর্তৃপক্ষকে চিঠি দেয় ডিএসই। কিন্তু চিঠির জবাবে কোম্পানি দুটি জানায় শেয়ার দর বৃদ্ধির জন্য মূল্য সংবেদনশীল কোনও তথ্য তাদের কাছে নেই।
 
এপেক্স স্পিনিং: গত এক মাসে কোম্পানিটির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ২৭ টাকা। গত ২০ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার ৭৩ টাকায় বিক্রয় হয়েছিল। এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু গত ৩ মার্চের পর থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ২০ মার্চ এ কোম্পানির শেয়ার ২৭ টাকায় লেনদেন হয়েছে।
 
ন্যাশনাল টিউবস: গত এক মাসে কোম্পানিটির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ৪৮ টাকা। গত ২০ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার ১১০ টাকায় বিক্রয় হয়েছিল। এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু গত ৩ মার্চের পর থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ২০ মার্চ এ কোম্পানির শেয়ার ১৫৮ টাকায় লেনদেন হয়।
 
বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।