ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই ব্রোকারেজ হাউজকে ১২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
দুই ব্রোকারেজ হাউজকে ১২ লাখ টাকা জরিমানা

ঢাকা: সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্য দুই ব্রোকারেজ হাউজকে মোট ১২ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার কমিশনের ৫১৪তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।



এর মধ্যে সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ লিমিটেডকে ১০ লাখ এবং ইস্টার্ন শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডকে ২ লাখ করে জরিমানা করা হয়েছে।
 
কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ হাজউ কর্তৃপক্ষ মার্জিন ঋণ, ১৯৯৯ এর ধারা ৩ (২) অনুযায়ী মার্জিন চুক্তি ব্যতিত কয়েজন গ্রহককে মার্জিন সুবিধা দেয়, কয়েকটি কোম্পানির শেয়ার সর্ট সেল করা, বিভিন্ন কোম্পানির পরিচালককে ঋণ দেওয়া কনসোলিডেটেড কাস্টমার অ্যাকাউন্ট থেকে এফডিআর করায় এ জরিমানা করা হয়।
 
অন্যদিকে, ইস্টার্ন শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এক বিনিয়োগকারীকে এভারেজ নেট ক্যাপিটালের ২৫ শতাংশ অতিরিক্ত ঋণ প্রদান করা এবং নন মার্জিনেবল ‘জেড’ ও ‘এন’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে মার্জিন ঋণ দেওয়ায় কমিশন ২ লাখ টাকা জরিমানা করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।