ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

টানা তিন কর্মদিবস দর বেড়ে গেইনারের শীর্ষে এসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
টানা তিন কর্মদিবস দর বেড়ে গেইনারের শীর্ষে এসিআই

ঢাকা: ওষুধ ও রসায়ন খাতের এসিআই লিমিটেড কোম্পানির শেয়ার দর সপ্তাহের প্রথম শেষ দিন সবচেয়ে বেশি বেড়েছে।

এদিন কোম্পানির প্রতি শেয়ারের দর বেড়েছে ১৫ টাকা ৮০ পয়সা বা ৮ দশমিক ১৯ শতাংশ।

  দিনভর এসিআইয়ের শেয়ার দর ১৯৩ টাকা থেকে ২১০ টাকায় ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ২০৮ টাকা ৭০ পয়সায়।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

তবে গত দুই দিন ধরে এসিআই লিমিটেডের শেয়ার দর বাড়ায় এবং সর্বশেষ বৃহস্পতিবার ১৫ টাকার ওপরে বাড়ায় বিনিয়োগকারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

এ ব্যাপারে বাজার বিশ্লেষকরা বলেন, কোম্পানিটির পি/ই রেশিও ১৩২। সুতরাং এ শেয়ারে বিনিয়োগ করে কতটা লাভ পাওয়া যাবে। সে ব্যাপারে সংশয় রয়েছে। যদিও প্রতিষ্ঠানটি ‘এ’ ক্যাটাগরির ও গত অর্থবছরে ভালো মুনাফা করেছে।

এছাড়া দাম বাড়ার দ্বিতীয় অবস্থানে ছিল চলতি অর্থবছরে তালিকাভুক্ত হওয়া এএফসি অ্যাগ্রো বায়োটেড লিমিটেড। কোম্পানির শেয়ার দর সাড়ে ৩ টাকা বা ৭ দশমিক ০১ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৫৩ টাকা ৪০ পয়সায়। দিনভর এ শেয়ারের দর ৪৯ টাকা ৬০ পয়সা থেকে ৫৪ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।

এরপর দর বাড়ার তৃতীয় স্থানে ছিল ২০১০ সালে শেয়ারবাজার ধসের সময় আলোচিত ন্যাশনাল ব্যাংকের শেয়ার। দর বাড়ার চতুর্থ স্থানে ছিল ম্যারিকো, পঞ্চম বার্জার পেইন্টস বাংলাদেশ, ষষ্ঠ রেনেটা, সপ্তম গ্লাস্কো স্মিথক্লাইন, অষ্টম জিপিএইচ ইস্পাত, নবম সিটি ব্যাংক ও দশম লিন্ডে বাংলাদেশ।

বাংলাদেশ সময় : ১৮০৫ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।