ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শেয়ার

দুই কোম্পানির লেনদেন বুধবার থেকে স্পট মার্কেটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪
দুই কোম্পানির লেনদেন বুধবার থেকে স্পট মার্কেটে

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি বুধবার থেকে স্পট মার্কেটে যাচ্ছে। লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত কারণে আগামী বৃহস্পতিবার পর্যন্ত এসব কোম্পানির লেনদেন এ মার্কেটে চলবে।

স্পট মার্কেটে কোম্পানিগুলোর শেয়ার ব্লক বা অড লটে বিক্রি করা যাবে।

কোম্পানিগুলো হলো- নিটল ইন্স্যুরেন্স ও এক্সিম ব্যাংক।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

আগামী ২৭ এপ্রিল এই দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত রেকর্ড ডেট। এজন্য ওইদিন কোম্পানিগুলোর শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে নিটল ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ১২ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে। আগামী ৯ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে এ লভ্যাংশ অনুমোদন দেয়ার কথা রয়েছে।

অপরদিকে এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ তাদের বিনিয়োগকারীদের ১১ শতাংশ শেয়ার লভ্যাংশ দেয়ার সুপারিশ করে। আগামী ২৬ জুন ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে এ লভ্যাংশ অনুমোদিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময় : ১১৫৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa