ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শেয়ার

বিএসইসিকেই ভাড়া বহনের নির্দেশ অর্থ মন্ত্রণালয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪
বিএসইসিকেই ভাড়া বহনের নির্দেশ অর্থ মন্ত্রণালয়ের

ঢাকা: শেয়ারবাজার সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইব্যুনালের ভবন ভাড়া ব্যয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিজস্ব খাত থেকে বহন করার নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়।
 
সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব মো. নাসির উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।


 
চিঠিতে উল্লেখ করা হয়, শেয়ারবাজার সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে গঠিত ট্রাইব্যুনালের অফিস ভবন সাময়িকভাবে ভাড়া করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হচ্ছে। সাময়িকভাবে অফিস ভবন ভাড়া ব্যয় বিএসইসি সংশ্লিষ্ট খাত থেকে ব্যবহার করবে। তবে আগামী ২০১৪-১৫ অর্থবছরের বাজেটে আইন ও বিচার বিভাগের বাজেটে বিশেষ ট্রাইব্যুনাল পরিচালনা ব্যয় বাবদ অর্থ বরাদ্দ রাখা হলে তখন তারা বহন করবে।
 
গত ১৩ এপ্রিল বিএসইসির পক্ষ থেকে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে এ বিষয়ে চিঠি দেওয়া হয়।
 
চিঠিতে উল্লেখ ছিল, শেয়ারবাজার সংক্রান্ত মামলা নিষ্পত্তির লক্ষ্যে মতিঝিলের দিলকুশায় চিনি ও খাদ্য শিল্প করপোরেশন ভবনে বিশেষ ট্রাইব্যুনাল স্থাপনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এ লক্ষ্যে চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের ও বিএসইসির মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনায় অর্থ বরাদ্দের জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে অনুরোধ জানানো হয়েছে। এ অবস্থায় ট্রাইব্যুনালের অফিস ভবন ভাড়া ব্যয় কোন খাত থেকে নির্ধারণ করা হবে সে বিষয়ে নির্দেশনা দেওয়ার জন্য বিশেষ অনুরোধ জানানো হয়।
 
গত ৭ জানুয়ারি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে এ সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের প্রজ্ঞাপন জারি করে।
 
বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa