ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সূচকে ঊর্ধ্বমুখী ধারা

ডিএসইতে লেনদেন বাড়ল ১৫৫ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪
ডিএসইতে লেনদেন বাড়ল ১৫৫ কোটি টাকা

ঢাকা: দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঊর্ধ্বমুখী মূল্যসূচকে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে আগের কার্যদিবস থেকে লেনদেন বেড়েছে ১৫৫ কোটি টাকার উপরে।



সপ্তাহের প্রথম তিন কার্যদিবসেও শুরুতে সূচক ঊর্ধ্বমুখী ছিল। যা দিন শেষেও অব্যাহত ছিল। তবে মঙ্গলবার সূচক বেড়ে লেনদেন শুরু হলেও তা গত দুই কার্যদিবসের তুলনায় কিছুটা মন্থর লক্ষ্য করা গেছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৪ পয়েন্টে উন্নীত হয়। এছাড়া ডিএস-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২৫ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮ পয়েন্টে স্থির হয়।

এর আগে সকাল পৌনে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৭০ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭০৯ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৪ পয়েন্টে স্থির হয়।

বেলা ১১টা ৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৭৪ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭১২ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬ পয়েন্ট হয়।

দুপুর ১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৮২ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২৪ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৯ পয়েন্টে দাঁড়ায়।

বুধবার লেনদেন হওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৪৮টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

লেনদেন হয়েছে মোট ৫৪৭ কোটি ৩১ লাখ ৩৬ হাজার টাকা। আগের কার্যদিবস মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৯১ কোটি টাকা।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- ফ্যামিলিটেক্স, গ্লাস্কো স্মিথক্লাইন, অলিম্পিক, মেঘনা পেট্রোলিয়াম, লাফার্জ সুরমা, হাইডেলবার্গ সিমেন্ট, অ্যাপোলো ইস্পাত, গ্রামীণফোন, ইউসিবিএল, বিএসসি ও ন্যাশনাল টিউবস।

এদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ৮৩ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৬২ পয়েন্টে ওঠে আসে।

এছাড়া সিএসই-৩০ সূচক ৬৪ পয়েন্ট বেড়ে ১২ হাজার ১৪৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

এ স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া ২১৬টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০২টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দাম।

লেনদেন হয়েছে মোট ৩২ কোটি ০৬ লাখ টাকা।

বাংলাদেশ সময় : ১১১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪/আপডেটেড ১৪৪৬ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।