ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ব্যবসা বিনিময় সম্পর্কে জানে না গ্লাক্সো স্মিথক্লাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৪
ব্যবসা বিনিময় সম্পর্কে জানে না গ্লাক্সো স্মিথক্লাইন

ঢাকা: ওষুধ খাতের বিশ্বের দুই বৃহৎ কোম্পানি নোভারটিস এবং গ্লাক্সো স্মিথক্লাইন কোম্পানির মধ্যে ব্যবসা বিনিময় বা একসঙ্গে কাজ করার বিষয়ে জানে না বাংলাদেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্লাক্সো স্মিথক্লাইন কোম্পানি কর্তৃপক্ষ।
 
সম্প্রতি বিবিসি-এর এক প্রতিবেদনের বরাত দিয়ে দেশের একটি দৈনিক পত্রিকায় ‘ব্যবসা বিনিময় করছে নোভারটিস এবং গ্লাক্সো স্মিথক্লাইন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এরই প্রেক্ষিতে কোম্পানি কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।
 
জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে, বিশ্বখ্যাত এ দুই কোম্পানির বিষয়ে ঘোষণা ছিল নিজেদের মধ্যে অভ্যন্তরীণ ব্যবসা বিনিময় করতে সম্মত হয়েছে তারা। তবে এ বিষয়ে এরচেয়ে বেশি আমাদের কিছুই জানা নেই।

এছাড়া কোম্পানি কর্তৃপক্ষ বলেছে, তাদের কাছে স্পষ্ট নয় এ ধরনের সংবাদে বাংলাদেশের ব্যবসায় কী ধরনের প্রভাব পরতে পারে। যদিও কোম্পানি দুটি ব্যবসা বিনিময় করবে ২০১৫ সালে।  
 
সম্প্রতি বিবিসি অনলাইনে এক প্রতিবেদনে বলা হয়, নোভারটিস এক হাজার ৬০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে জিএসকের ক্যানসারের ওষুধের ব্যবসা কিনবে। অন্যদিকে জিএসকে ৭১০ কোটি ডলারের বিনিময়ে নোভারটিসের ভ্যাকসিন বিভাগ কিনবে।
 
বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।