ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ষষ্ঠ দফায় বাড়ল পুনঃঅর্থায়ন তহবিল বণ্টনের সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, মে ৪, ২০১৪
ষষ্ঠ দফায় বাড়ল পুনঃঅর্থায়ন তহবিল বণ্টনের সময়

ঢাকা: পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পুনঃঅর্থায়ন তহবিলের প্রথম কিস্তির ৩০০ কোটি টাকা বণ্টনের সময় আবারও বাড়ানো হলো। এ নিয়ে ছয় দফা সময় বড়ানো হলো।

আগামী ৩০ জুন পর্যন্ত এ টাকা বণ্টন করা হবে।

সরকারের পক্ষ থেকে তহবিল বন্টনে মার্চেন্ট ব্যাংক এবং স্টক ব্রোকারদের আরোপিত ব্যক্তিগত নিশ্চয়তার শর্ত শিথিল করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও তহবিল বন্টন কমিটির আহ্বায়ক মো. সাইফুর রহমান।

গত বছরের ৩০ নভেম্বর পর্যন্ত তহবিল বন্টনের আবেদনের সময় নির্ধারিত থাকলেও প্রথম দফায় ১৫ ডিসেম্বর, দ্বিতীয় দফায় ৩১ ডিসেম্বর, তৃতীয় দফায় ৩১ জানুয়ারি, চতুর্থ দফায় ১৫ ফেব্রুয়ারি ও পঞ্চম দফায় ৩০ এপ্রিল পর্যন্ত সময় বাড়ানো হয়।

জানা গেছে, সর্বশেষ তথ্য অনুযায়ী পুনঃঅর্থায়ন তহবিলের জন্য ৪০টি প্রতিষ্ঠানের ১৫ হাজার ৬৯৫ জন বিনিয়োগকারী আবেদন জমা দিয়েছেন। এর মধ্যে ২০টি স্টক ব্রোকারেজ এবং ২০টি মার্চেন্ট ব্যাংক রয়েছে। এর মধ্যে মোট ৪৬১ কোটি টাকার আবেদন জমা পড়েছে। এছাড়া ইতোমধ্যে ৩১টি মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজকে বরাদ্দপত্র দেওয়া হয়েছে। এর বিপরীতে ৩৪৫ কোটি টাকা অনুমোদন করা হয়েছে। এ অনুমোদনপত্র গ্রহণ করেছে ১৬টি প্রতিষ্ঠান। এর বিপরীতে ২৬৮ কোটি টাকা সংগ্রহ করতে পারবে প্রতিষ্ঠানগুলো।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মে ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।